• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

দেশে না ফিরলে চুক্তি বাতিল

স্পোর্টস ডেস্ক

  ১৫ এপ্রিল ২০১৮, ১৬:৪৫

একের পর এক বিপদ। কালো মেঘ কাটছেই না মোহাম্মদ শাহাজাদের। বিশ্বকাপ বাচাই পর্বের আগে ছিল ৬ মাসের নিষেধাজ্ঞায়। এরপর বাচাই পর্বে জিম্বাবুয়ের খেলোয়াড়দের সাথে দ্বন্দ্বে জড়িয়ে আবারও দুই ম্যাচ নিষিদ্ধ।

অথচ সেই শাহাজাদের ব্যাটে ভর করেই আফগানরা উঠে আসে ২০১৯ বিশ্বকাপের মূল আসরে। তাতে কি? নিয়ম তো নিয়মই। নিয়মের মধ্যেই থাকতে হবে সব খেলোয়াড়কে এমন কড়া হুঁশিয়ারি আফগানিস্তান ক্রিকেট বোর্ডের।

আফগানদের বেশির ভাগ ক্রিকেটারেরই বেড়ে ওঠা পাকিস্তানের শরণার্থী শিবির গুলোতে। শাহাজাদসহ অনেক ক্রিকেটারই এখন সেই সুবাধে পাকিস্তানে স্থায়ী বাসিন্দা হয়ে গেছেন।

পাকিস্তানে থাকলেও খেলার আগে যোগ দেন দলের সঙ্গে। ব্যাপারটা ভালো ঠেকেনি আফগানিস্তান বোর্ডের কাছে। যেসব ক্রিকেটার দেশের বাইরে থাকে তাদের নোটিশ পাঠানো হয়েছে আগামী এক মাসের মধ্যে যেন স্থায়ী ভাবে দেশে ফিরে আসে।

আফগান ক্রিকেট বোর্ডের প্রধান আতিফ মাশাল বলেন, বোর্ডের চুক্তিবদ্ধ যেসব খেলোয়াড় দেশের বাইরে থাকে তাদের নির্দেশ দেয়া হয়েছে আগামী এক মাসের মধ্যে স্বপরিবারে দেশে ফেরত আসতে। অন্যথায় চুক্তি বাতিল করা হবে।

আফগান বোর্ড সভাপতির এমন নড়েচড়ে বসার পেছনেও কারণ রয়েছে। বোর্ডের অনুমতি না নিয়ে ৩০ বছর বয়সী শাহাজাদ পেশোয়ারের স্থানীয় একটি টুর্নামেন্টে খেলেন। যার ফলে এরইমধ্যে তাকে ৪ হাজার ডলার জরিমানাও করা হয়েছে।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আফগানিস্তানে মসজিদে ঢুকে হামলা, নামাজরত ৬ জনের মৃত্যু
ভালো শুরুর পর ফিরলেন জয়
টাইগারদের আফগানিস্তান সফর স্থগিত
ফিল্ডিংয়ে বাংলাদেশ, হাসানের অভিষেক
X
Fresh