• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

এই ছবি পোস্ট করে তীব্র সমালোচনায় নেইমার

স্পোর্টস ডেস্ক

  ১৫ মার্চ ২০১৮, ১৫:৩৩

সমসাময়িক সব ঘটনার খোঁজ-খবর রাখেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার নেইমার। যে কোনো উৎসব, আয়োজন ও ঘটনায় সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে ভুলেন না ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। আর তাই পদার্থবিজ্ঞানী স্টিফেন হকিংয়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পিএসজি তারকা। শুধু তাই নয় প্রজন্মের অন্যতম সেরা বিজ্ঞানীর অবদান নিয়ে বেশ ভালোই ধারণা রয়েছে ২৬ বছর বয়সী ফুটবলারের।

হকিংয়ের মৃত্যুতে শ্রদ্ধা জানাতে গিয়েই সবকিছু গুলিয়ে ফেলেছেন নেইমার। গোটা ব্যাপারটাই এখন হিতে-বিপরীত নেইমারের জন্য! ৭৬ বছর বয়সী এই বিজ্ঞানির স্মৃতির প্রতি শোক জানিয়ে টুইটারে একটি পোস্ট দেন নেইমার। আর এর জন্যই সমালোচনায় পড়তে হয়েছে তাকে।

পায়ের অস্ত্রোপচার শেষে এখন পুনর্বাসনে সময় কাটছে নেইমারের। হকিংয়ের মৃত্যুর পর টুইটারে নিজের একটি ছবি পোস্ট করেন পিএসজি তারকা। হকিংয়ের মতোই হুইল চেয়ারে বসে হাস্যোজ্জ্বল মুখে ছবিটি তোলেন নেইমার। ছবিটা তোলার সময় হয়তো কাউকে উদ্দেশ করে কিছু বলছিলেন।

সেই ছবির ক্যাপশনে নেইমার লিখেছেন হকিংয়েরই বাণী, ‘মানুষ যে পরিস্থিতিতেই থাকুক না কেন ইতিবাচক মানসিকতা নিয়ে নিজের সামর্থ্যের সর্বোত্তম ব্যবহার করা উচিত।’ কিন্তু টুইটার ব্যবহারকারীরা ব্যাপারটা মোটেও ভালোভাবে নিতে পারেনি।

মোটর নিউরন রোগের কারণে শারীরিকভাবে অক্ষম হওয়ায় হুইল চেয়ারে দীর্ঘ একটা সময় কাটিয়েছেন হকিং। নেইমার এই বিজ্ঞানীর প্রতি শ্রদ্ধা নিবেদন করতে গিয়ে ট্যাটুভর্তি শরীর নিয়ে খালি গায়ে ছবি তুলেছেন—এটাতে আপত্তি অনেকেরই।

ক্ষোভ প্রকাশ করে অনেকেই বলেছেন, ‘কোনো নীতি-নৈতিকতা কিংবা সহানুভূতি নেই!’ অভিসম্পাত বর্ষণও করেছেন সেই ব্যক্তি, তুমি ‘সব অর্থ হারাবে’।

যুক্তরাষ্ট্রের নিউজ ওয়েবসাইট ‘এসবি নেশন’-এর জ্যেষ্ঠ সম্পাদক ন্যাটে স্কট নেইমারকে খোঁচাও দিয়েছেন।

তিনি লেখেন, ‘নেইমার শুনেছেন, আজ একজন বিখ্যাত মানুষ মরেছেন যে তার জীবনের বেশির ভাগ সময় হুইল চেয়ারে কাটিয়েছে। সে ভেবেছে, আমিও একজন বিখ্যাত ফুটবলার যে এখন হুইল চেয়ারে সময় কাটাচ্ছে। ওই মানুষটার সেই জীবন এখন আমি কাটাচ্ছি, যে আবার বিখ্যাত ফুটবলার নেইমার।’

আরেকজনের টুইট, ‘নেইমারের এই ক্ষণস্থায়ী হুইল চেয়ারের জীবন হকিংয়ের সেই জীবনের তুলনায় কিছুই না।’

গেলো মাসের শেষ সপ্তাহে ফ্রেঞ্চ লিগে মার্সেইয়ের বিপক্ষে চোট পেয়ে মাটিতে লুটিয়ে পড়েন নেইমার। লিগামেন্টে চোটের সঙ্গে পায়ের কনিষ্ঠ আঙুলের হার (মেটাটারসাল) ভেঙে যাওয়া চিকিৎসকের ছুরির নিচে যেতে হয় পিএসজি ফরোয়ার্ডের।

চলতি মৌসুমে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বেশ জল ঘোলা করেই বার্সেলোনা ছেড়ে প্যারিসের দলটিতে যোগ দিয়েছিলেন ব্রাজিলিয়ান তারকা।

আরও পড়ুন:

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
নেইমারকে গ্যালারিতে বসিয়ে আল-হিলালের ট্রফি উদযাপন
নেইমারের হরেক রকম শখ পূরণের দায় ক্লাবের কাঁধে!
বিস্ময়–বালক এনদ্রিকের গোলে ইংল্যান্ডকে হারাল ব্রাজিল
X
Fresh