• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

শিরোপা থেকে দুই জয় দূরে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক
|  ১৩ মার্চ ২০১৮, ১৪:৫৮ | আপডেট : ১৩ মার্চ ২০১৮, ১৫:৩২
ইংলিশ প্রিমিয়ার লিগে স্টোক সিটিকে হারিয়ে শিরোপার দ্বারপ্রান্তে রয়েছে ম্যানচেস্টার সিটি। এই দিন ডেভিড সিলভার জোড়া গোলে স্টোক সিটিকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে পেপ গার্দিওলার দল।

পরের দুই রাউন্ডে এ মাসের শেষে এভারটন ও এপ্রিলের প্রথম সপ্তাহে ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি। সিটিজেনরা যদি এভারটনের মাঠে জেতে, তাহলে ঘরের মাঠে ‘ম্যানচেস্টার ডার্বি’ জিতলেই শিরোপা নিশ্চিত করে ফেলবে।

অর্থাৎ নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের সামনে শিরোপা উৎসব করবে ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলা জিতবেন ট্রফি, আর সেটা সামনে থেকে দেখবেন হোসে মরিনহো।

--------------------------------------------------------
আরও পড়ুন: বাংলাদেশে আসছেন না ফারব্রেস
--------------------------------------------------------

সোমবার ম্যাচের প্রায় ৭৭ শতাংশ সময় নিজেদের দখলে বল রেখে খেলাকে নিয়ন্ত্রনে রাখে ম্যানসিটি। ম্যাচের দশম মিনিটে ম্যানসিটির হয়ে প্রথম গোল করে উৎসব শুরু করেন ডেভিড সিলভা। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো বল ডি- বক্সে ফাঁকায় পেয়ে জোরালো শটে জালে পাঠান।

তারপর কয়েকটি সুযোগ আসলে লক্ষবেধ করতে পারেনি দুইদল। দ্বিতীয়ার্ধের ৫০তম মিনিটে আবারও গোল করে ব্যবধান দ্বিগুন করেন ডেভিড সিলভা। প্রথমে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জেসুসকে বল বাড়ান, তারপর ফিরতি পাস পেয়ে ডি-বক্সে সুযোগ পেয়ে বাঁ-পা দিয়ে জোরালো শট করে গোল করেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

চলতি লিগে ৩০ ম্যাচ খেলে ৮১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ম্যানচেস্টার সিটি। শেষ আটে আর তিনটি ম্যাচ জিতলেই শিরোপা যাবে তাদের ঘরে। টেবিলের দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

আরও পড়ুন:

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়