• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বকাপের টিকিট কিনতে পারবেন যে বাংলাদেশিরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:১১

চলতি বছরের জুনে রাশিয়ায় অনুষ্ঠিত হবে ফুটবল বিশ্বকাপ। ২১তম এই আসরের জন্য আন্তর্জাতিক ফুটবল সংস্থার (ফিফা) কাছ থেকে ২৯০টি টিকিট পেয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, সাধারণ দর্শকদের জন্য এ টিকিটগুলো নয়। ফিফার দেয়া টিকিটগুলো কিনতে পারবেন কে?

এই টিকিটগুলোর ক্রেতা হতে পারবেন বাফুফের নির্বাহী কমিটির সদস্য, বাফুফের সদস্য সংস্থাগুলোর কর্মকর্তা, ক্লাব কর্মকর্তা, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান, বাফুফেতে কর্মরত কর্মকর্তারা ও ফুটবলাররা।

একজন ক্রেতা দুটির বেশি টিকিটের জন্য আবেদন করতে পারবেন না। টিকিট বণ্টনের জন্য ছয় সদস্যের একটি বিশেষ কমিটিও গঠন করেছে দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি।

সাধারণ দর্শকদের জন্য টিকিট না রাখা প্রসঙ্গে ফেডারেশন সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, ‘ফিফার গাইডলাইন অনুসরণ করা হয়েছে। ফিফা আমাদের স্টেকহোল্ডারদের মধ্যে বিতরণ করতে নির্দেশ দিয়েছে। সাধারণ দর্শকদের জন্য অনলাইন টিকিটের ব্যবস্থা ছিল।’

ইতিমধ্যে অনলাইনে টিকিট কাটার সময় শেষ হয়ে গেছে। বাংলাদেশ থেকে অনেকেই হয়তো অনলাইনে টিকিট নিয়েছেন। এ ছাড়া স্বেচ্ছাসেবক হিসেবেও কিছু বাংলাদেশি বিশ্বকাপে পা রাখার সুযোগ পেয়েছেন বলে জানা যায়।

প্রতিটি ম্যাচেরই তিন ক্যাটাগরির টিকিট পেয়েছে বাফুফে।

রাশিয়া বিশ্বকাপের উদ্বোধনী ও ফাইনাল ম্যাচের টিকিটের মূল্য সবচেয়ে বেশি। উদ্বোধনী ও ফাইনালের তিন ক্যাটাগরির টিকিটের মূল্য যথাক্রমে ৫৫০, ৩৯০, ২২০ এবং ১১০০, ৭১০ ও ৪৫৫ ডলার।

গ্রুপ পর্যায়ের ম্যাচের সর্বনিম্ন ক্যাটাগরি টিকিটের মূল্য ১০৫ ডলার।প্রতি টিকিটের সঙ্গে বাফুফে ১০ শতাংশ সার্ভিস চার্জ রাখবে।

১৪ জুন থেকে ১৫ জুলাই পর্যন্ত চলবে ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ নামের এই আসর। ২০০৬ ফিফা বিশ্বকাপের পর প্রথমবারের মতো ইউরোপের মাটিতে অনুষ্ঠিত হবে ফুটবলের এই মহাযজ্ঞ। রাশিয়ার ১১ শহরের ১২টি স্টেডিয়ামে গড়াবে মেসি-নেইমার-রোনালদোদের ফুটবলযুদ্ধ।

এবারের টুর্নামেন্টে অংশ নিবে ৩২টি দল। প্রথমে অনুষ্ঠিত হবে গ্রুপ পর্ব। মোট গ্রুপ করা হয়েছে আটটি।

আরও পড়ুন:

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত হলেন যুবরাজ সিং
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে যা বললেন সাকিব
জিম্বাবুয়ে সিরিজে খেলা নিয়ে যা জানালেন সাকিব
গতিমানব থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপে উসাইন বোল্ট
X
Fresh