• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

প্রত্যাবর্তনের ম্যাচে নামছেন রাজ্জাক?

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৩৬

ত্রিদেশীয় সিরেজের ফাইনালে আঙুলে চোট পাবার কারণে ছিটকে গেছেন টেস্ট সিরিজ থেকে। তাই সাকিব আল হাসানের পরিবর্তে দলকে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ। কাল বৃহস্পতিবার ঢাকায় শুরু হচ্ছে দুই ম্যাচ সিরিজের শেষ টেস্ট। দলের দায়িত্ব সিনিয়র এই ব্যাটসম্যানকে দেয়া হলেও ব্যাটিং-বোলিং দুই বিভাগেই সাকিবের বিকল্পে কী ভাবছে দল তাই এখন বড় প্রশ্ন।

সে হিসেবেই ভারপ্রাপ্ত অধিনায়কের কাছে জানতে চাওয়া হয়, বিশ্ব সেরা অলরাউন্ডারের পরিবর্তে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের উইকেটে কাকে খেলানো হতে পারে?

মাহমুদুল্লাহ বলেন, যদি অ্যাপ্রোচের কথা বলি, সেম অ্যাপ্রোচে খেলব। পজেটিভ ইনটেন্ড থাকবে। চট্টগ্রামেও ব্যাটসম্যানরা বেশ ইতিবাচক ছিলেন, অ্যাগ্রেসিভ ছিলেন। একই মনোভাব থাকবে। আর পিচের কথা যদি বলি, দেখে মনে হয়েছে শুষ্ক পিচ। আমার মনে হয় এই উইকেটে রেজাল্ট আশা করতে পারি এবং স্পিনারদের জন্য সহায়ক হবে।
--------------------------------------------------------
আরও পড়ুন: টি-টোয়েন্টির জন্য লঙ্কান দলে চমক
--------------------------------------------------------

প্রথম টেস্টে ড্র করা টাইগার অধিনায়ক সাকিবকে নিয়ে বলেন, ‘সত্যি কথা বলতে গেলে সাকিবের অভাব পূরণ করা অবশ্যই চ্যালেঞ্জিং। ও আমাদের অন্যতম চালিকাশক্তি। ওর কারণে দলের ভারসাম্য থাকে। কারণ সে একইসঙ্গে বিশ্বমানের ব্যাটসম্যান ও বিশ্বমানের বোলার। সব দিক থেকে পরিপূর্ণ খেলোয়াড়। তারপরও আমাদের যে স্পিন অ্যাটাক আছে, তাদের উপর আমার বিশ্বাস আছে, হয়তোবা তার অভাবটা পূরণ করতে পারব।’

সিরিজের প্রথম টেস্টে দীর্ঘদিন পর দলে ফেরা আব্দুর রাজ্জাকের মূল একাদশে থাকার প্রবল সম্ভাবনা থাকলেও নবাগত সানজামুল ইসলামের উপর ভরসা রাখেন নির্বাচকরা। কিন্তু প্রত্যাশা অনুযায়ী নিজের সেরাটা দিতে পারেননি সানজামুল। তাই ঢাকা টেস্টের প্রাথমিক স্কোয়াড থেকেও বাদ দেয়া হয়েছে বাম-হাতি এই স্পিনারকে।

তবে আগামীকাল থেকে শুরু হওয়া সিরিজের শেষ টেস্টে অভিজ্ঞ রাজ্জাকের ওপরেই আস্থা রাখা হচ্ছে বলে জানিয়েছে টিম ম্যানেজম্যান্ট সূত্র।

দলে রাজ্জাকের প্রত্যাবর্তন নিয়ে মাহমুদুল্লাহ রিয়াদ বলেন, ‘উনি খুব বিবেচনায় আছেন খেলার জন্য। তারপরও আমরা একাদশ চূড়ান্ত করিনি। টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলে চূড়ান্ত করব। আর বোলিং কম্বিনেশন – আমরা আসলে ভিন্ন কিছু ভাবছি। ভিন্ন কোন বোলার যদি খেলাতে পারি। ওটা দেখার বিষয়।’

২০০৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে অভিষেক হবার পর সব শেষ এই শ্রীলঙ্কার বিপক্ষেই ২০১৪ সালে টেস্ট খেলেছিলেন ৩৫ বছর বয়সী রাজ্জাক। ক্যারিয়ারের মাত্র ১২টি ম্যাচে ২৩ উইকেট পেয়েছেন এই বাম-হাতি স্পিনার। সম্প্রতি প্রথম শ্রেণীর ক্রিকেটে প্রথম বাংলাদেশি হিসেবে ৫০০ উইকেট নিয়ে আলোচনায় আসেন তিনি। দীর্ঘ দিন পর জাতীয় দলে ডাক পান এই সিনিয়র বোলার।

আরও পড়ুন:

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেস্ট অভিষেকেই আইসিসি থেকে সুসংবাদ পেলেন হাসান 
বড় হারে সিরিজ শেষ বাংলাদেশের
পরাজয়ের শঙ্কা নিয়ে চতুর্থ দিন পার বাংলাদেশের
দ্বিতীয় সেশনে লঙ্কানদের প্রাপ্তি ৪ উইকেট
X
Fresh