• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

সিরিজ জয়ের লক্ষ্যেই নামবে বাংলাদেশ-শ্রীলঙ্কা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:২৩ | আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:২৭
আগামীকাল থেকে শুরু হচ্ছে শ্রীলঙ্কা বিরুদ্ধে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলা শুরু হবে সকাল সাড়ে নয়টায়। এর আগে দুই দলের মধ্যে চট্টগ্রামে অনুষ্ঠিত সিরিজের প্রথম ম্যাচ ড্র হয়েছে।

শেষ টেস্টে নামার আগে বুধবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে দুই অধিনায়ক দল নিয়ে নিজেদের আশা আকাঙ্ক্ষার কথা শুনালেন। 

বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ মনে করেন, চট্টগ্রাম টেস্টে রান এসেছে প্রচুর। তাই দুই দলের ব্যাটসম্যানরা স্বাচ্ছন্দ্যে ব্যাট করেছে। কিন্তু ঢাকা টেস্টে রান করাটা ব্যাটসম্যানদের জন্য চ্যালেঞ্জিং হবে। এখানে বোলারদের ভালো করার সম্ভাবনা বেশি।

--------------------------------------------------------
আরও পড়ুন: বাংলাদেশ এখন বিশ্বের কাছে রোল মডেল: প্রধানমন্ত্রী
--------------------------------------------------------

ঢাকা টেস্টের উইকেট কেমন হতে পারে এমন প্রশ্নের উত্তরে রিয়াদ বলেন, পিচ দেখে ড্রাই মনে হলো। বোলাররা সুযোগ পেলেও ব্যাটসম্যানদের জন্য চ্যালেঞ্জ হবে। আগের সিরিজেও দেখা গেছে যে এখানে বোলারদের জন্য কিছুটা সুযোগ ছিল। ব্যাটসম্যাদের জন্য মনোযোগটা গুরুত্বপূর্ণ। তারা যদি তাদের সেরাটা দিতে পারে তাহলে আশা করি, আমরা ভালো একটা স্কোর দিতে পারব।

গত ২৭ জানুয়ারি ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে ইনজুরিতে আক্রান্ত হওয়ার পর সাকিব আল হাসান টেস্ট সিরিজে খেলতে পারছেন না। সাকিবকে নিয়ে মাহমুদুল্লাহ বলেন, আসলে সাকিবের অভাব পুরণ করাটা আমাদের পুরো টিমের জন্য অনেক বড় চ্যালেঞ্জ। সে আমাদের অন্যতম সেরা খেলোয়াড়। ওয়ার্ল্ড ক্লাস বোলার ও ব্যাটসম্যান। সবদিক থেকেই সে এগিয়ে। কিন্তু আমাদের যে স্পিন অ্যাটাক আছে হয়তো তাদের দিয়ে আমরা সাকিবের অভাব পুরণ করতে পারব।

অন্যদিকে লঙ্কান অধিনায়ক দিনেশ চান্ডিমাল ঢাকা টেস্ট শুরুর আগেও বদলে যাওয়া বাংলাদেশকে মোটেও ছোট করে দেখছেন না। 

এ প্রসঙ্গে চান্ডিমাল বলেন, তারা (বাংলাদেশ) সত্যিই ভালো, বিশেষ করে ঘরের মাঠে। তারা এখানে ভালো পারফর্ম করছে। আমরা কখনো তাদের ছোট করে দেখিনি। তারা সত্যিই ভালো ক্রিকেট খেলছে। ওয়ানডের তুলনায় টেস্ট দলে আমাদের বেশি অভিজ্ঞ খেলোয়াড় রয়েছে। এখানেও ভালো করা আমাদের জন্য চ্যালেঞ্জিং তবে কন্ডিশন ও তাদের খেলোয়াড় বিবেচনায় আমাদের কিছু পরিকল্পনা রয়েছে। আমরা সেগুলো বাস্তবায়ন করতে চাই।

প্রথম টেস্টের প্রথম ইনিংসে সাতশ’র বেশি রান করেও জয়ের স্বাদ নিতে পারেনি শ্রীলঙ্কা। অভিজ্ঞ দল নিয়ে ঢাকা টেস্টে প্রতিশোধ নয় বরং প্রতিযোগিতামূলক লড়াইয়ের কথা জানিয়ে চান্ডিমাল বলেন, আমরা কোনও দল থেকে প্রতিশোধ নিতে চাই না। আমাদের প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলতে হবে। ওটাই আমাদের আসল লক্ষ্য। ভালো ক্রিকেট খেললে ফলাফল আপনার পক্ষে আসবেই।

আরও পড়ুন:

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়