• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

তামিমের সঙ্গী কে?

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ জানুয়ারি ২০১৮, ১০:১৩

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আজ শনিবার শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বেলা ১২টায় শুরু হচ্ছে ম্যাচটি।

টাইগারদের কাছে প্রথমবারের মতো কোনো ত্রিদেশীয় সিরিজ জয়ের হাতছানি। অন্যদিকে সব শেষ ম্যাচে স্বাগতিকদের ৮২ রানে অলআউট করে ১০ উইকেটে জয় পায় লঙ্কানরা। এতে সফরকারীও রয়েছে ফুরফুরে মেজাজে।

দীর্ঘ তিন বছর পর দলে ফিরে প্রত্যাশা পূরণ করতে পারেননি এনামুল হক বিজয়। সিরিজের ৪ ম্যাচে ১৩.৭৫ গড়ে এই ওপেনারের সংগ্রহ ৫৫ রান। তাই ফাইনালের আগে ১৬ সদস্যের দলে রাখা হয়েছে ইমরুল কায়েসকে।

সিরিজের প্রথম দুই ম্যাচে স্কোয়াডে ছিলেন ওপেনার ইমরুল। কিন্তু ইনজুরির কারণে খেলতে পারেননি। তাই সিরিজের পরবর্তী দুই ম্যাচের স্কোয়াডে তাকে রাখা হয়নি।

মাঝে ত্রিদেশীয় সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়ার পর বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ম্যাচ খেলেছেন ইমরুল। প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের হয়ে বিসিবি উত্তরাঞ্চেলের বিপক্ষে সেঞ্চুরি করেন তিনি। ম্যাচে ১১৮ রানের ইনিংস খেলেন ইমরুল।

অন্যদিকে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রংপুর রাইডার্সের হয়ে অসাধারণ ব্যাটিং করে দলে জায়গা করে নিয়েছিলেন মোহাম্মদ মিথুন। তবে একটি ম্যাচেও মূল একাদশে সুযোগ পাননি তিনি।

তবে ফাইনালে তামিম ইকবালের সঙ্গীকে বিষয়টি অস্পষ্টই রাখলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।
--------------------------------------------------------
আরও পড়ুন: মেসিকে অনুকরণ করতে বললেন পেপ
--------------------------------------------------------

ম্যাচের আগের দিন এ নিয়ে তিনি বলেন, ইমরুল আসছে, তার মানে এই না ও খেলবে। এখনো আলোচনা হয়নি। এখনো চিন্তা করছি, ওপেনিংয়ে কে ভালো করতে পারে তামিমের সঙ্গে। সেটা নিয়ে অবশ্যই আলোচনা আছে। বিজয় চারটা ম্যাচ খেলেছে। ও নিজের জন্য যে প্রত্যাশা নিয়ে খেলতে চেয়েছিল, সে-ও কিছুটা অখুশি। আরও বেশি অবদান রাখতে চেয়েছিল। তবে এর মানে ওকে বাদ দিয়ে আমরা চিন্তা করছি ব্যাপারটা তা-ও না। ইমরুল এসেছে, মিথুন এসেছে। দেখা যাক।

এদিকে নতুন কোচ চন্ডিকা হাথুরুসিংহের অধীনে প্রথম তিন ম্যাচে হেরে ঘুরে দাঁড়িয়েছে শ্রীলঙ্কা দল।

নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ ইনজুরির কারণে ফিরে গেছেন দেশে। লঙ্কান ওয়ানডে দলের অধিনায়কত্বের দায়িত্ব তাই দীনেশ চান্ডিমালের কাঁধে।

ঘরের মাঠে বাংলাদেশ খুব ভালো দল। ওদের খুব ভালো কিছু ক্রিকেটার রয়েছে, যারা ৮-১০ বছরের বেশি আন্তর্জাতিক ক্রিকেট খেলেছে। আমাদের তাই পরিকল্পনা অনুযায়ী খেলতে হবে। তাহলেই আমরা ম্যাচে থাকব।

ফাইনালের জন্য বাংলাদেশ দল

মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, নাসির হোসাইন, সাব্বির রহমান, মোহাম্মদ মিথুন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবুল হাসান রাজু, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, সানজামুল ইসলাম, ইমরুল কায়েস।

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ

দিনেশ চান্দিমাল (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, আসেলা গুনারত্নে, নিরোশান ডিকভেলা, থিসারা পেরেরা, সুরঙ্গা লাকমাল, লাকশান সান্দাকান, আকিলা ধনঞ্জয়া ও দুশমন্ত চামিরা।

আরও পড়ুন:

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হ্যাটট্রিক জয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ
ত্রিদেশীয় সিরিজের দল ঘোষণা বাংলাদেশের
X
Fresh