• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

জোকোভিচের কান্নায় ফেদেরারে উচ্ছ্বাস

স্পোর্টস ডেস্ক

  ২২ জানুয়ারি ২০১৮, ২১:১৯

অস্ট্রেলিয়ার মেলবোর্নে ষষ্ঠ শিরোপা হাতে নেয়ার পথে আরেকটু এগিয়ে গেলেন রজার ফেদেরার। সেই সঙ্গে ইনজুরিতে ভোগা নোভাক জোকোভিচের বিদায় ছিল সবচেয়ে বড় অঘটন। শিরোপা ছুঁয়ে দেখতে তার দরকার আর তিনটি জয়। তাহলেই অস্ট্রেলিয়ান ওপেনের শ্রেষ্ঠত্ব ধরে রাখতে পারবেন দ্বিতীয় বাছাই।

এদিন হাঙ্গেরির মার্টন ফুকসোভিকসকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছেন ফেদেরার। বিশ্বের ৮০ নম্বর র‌্যাংকিংধারীর বিপক্ষে সরাসরি সেটে জিতেছেন ১৯টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী তারকা। রড লেভার অ্যারেনায় দুর্দান্ত পারফরম্যান্সে দুই ঘণ্টা ১ মিনিটে লড়াই শেষ করেছেন ফেদেরার। জিতেছেন ৬-৪, ৭-৬ (৭-৩), ৬-২ গেমে।

সুইস তারকার সঙ্গে টমাস বার্ডিচ কোয়ার্টার ফাইনালে ওঠায় গতবারের তৃতীয় রাউন্ডের পুনরাবৃত্তি হচ্ছে এই আসরে। মেলবোর্ন পার্কে গত বছর শেষ ৩২ এ বার্ডিচকে হারান ফেদেরার। এবার তাদের মুখোমুখি লড়াইটা হচ্ছে শেষ আটে। শেষ ষোলোর লড়াইয়ে এদিন ফ্যাবিও ফগনিনির বিপক্ষে ৬-১, ৬-৪, ৬-৪ গেমে জিতেছেন বার্ডিচ।

মঙ্গলবার চতুর্থ রাউন্ডের অন্য দুই ম্যাচ শেষ হয়েছে বড় চমকে। দক্ষিণ কোরিয়ার হিয়ন চুং বিদায় করেছেন ছয়বারের চ্যাম্পিয়ন জোকোভিচকে। চোট নিয়েও তৃতীয় রাউন্ড পার হয়েছিলেন সার্বিয়ান এ তারকা, কিন্তু পারলেন না শেষ ষোলোতে। প্রথম সেটের পর ডান কনুইয়ের চিকিৎসা নিতে হয়েছে তাকে। ব্যথায় বেশ অস্বস্তি নিয়ে খেলতে হচ্ছিল জোকোভিচকে। কিন্তু দুর্দান্ত চুংয়ের কাছে আর পেরে ওঠেননি।