• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

উড়ন্ত সূচনা নাদাল-শারাপোভার, বিদায় ভেনাসের

স্পোর্টস ডেস্ক
|  ১৬ জানুয়ারি ২০১৮, ১১:৩২ | আপডেট : ১৬ জানুয়ারি ২০১৮, ১১:৫৩
দাপটের সঙ্গে বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে শুভ সূচনা করলেন মারিয়া শারাপোভা ও পুরুষদের গতবারের রানার্সআপ রাফায়েল নাদাল। তবে অঘটনের শিকার হয়েছেন গতবারের নারী রানার্সআপ ভেনাস উইলিয়াম। মেয়েদের এককে প্রথম রাউন্ডেই হেরে বিদায় নিলেন তিনি।

দীর্ঘদিন নিষিদ্ধ থাকার পর কোর্টে ফিরে নিজেকে ফিরে পেতে অনেক কষ্ট করতে হয় এই রাশান সুন্দরীকে। তার ফলাফল এবার হাতেনাতে পেলেন তিনি। বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যামে তাতজানা মারিয়াকে সরাসরি সেটে হারিয়ে আসরটির দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করলেন এ রাশিয়ান নারী তারকা।

এদিন মাত্র ৭৮ মিনিট সময়ে ৬-১ ও ৬-৪ সেটে জার্মান প্রতিপক্ষকে উড়িয়ে দেন শারাপোভা। ডোপ নিষেধাজ্ঞা থেকে ফিরে এ নিয়ে দ্বিতীয় গ্র্যান্ডস্ল্যাম খেলছেন তিনি। ২০০৮ সালে মাত্র ২০ বছর বয়সে অস্ট্রেলিয়ান ওপেনে চ্যাম্পিয়ন হন শারাপোভা। শারাপোভা দ্বিতীয় রাউন্ড খেলবেন ভারভারা লেপচেঙ্কো ও আনাস্তাসিজা সেভাস্তোভার মধ্যে জয়ীর সঙ্গে।

--------------------------------------------------------
আরও পড়ুন: অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরে দাঁড়ালেন সেরেনা
--------------------------------------------------------

অপরদিকে গত নভেম্বর থেকে হাঁটুর চোটের কারণে কোনো টুর্নামেন্টে খেলতে পারেননি নাদাল। তবে পুরুষের শীর্ষ এ তারকার কোনোরকম ছন্দপতন হয়নি। মেলবোর্ন পার্কে সোমবার ডমিনিকান রিপাবলিকের ভিক্টর এস্ট্রেল্লা বুর্গসকে ৬-১, ৬-১, ৬-১ গেমে উড়িয়ে দেন ১৭টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী স্পেনের এই তারকা।

রজার ফেদেরারের কাছে গত আসরের ফাইনালে হেরে যাওয়া নাদাল দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনার লিওনার্দো মায়েরের মুখোমুখি হবেন।

এদিকে প্রথম রাউন্ড থেকে ছিটকে পড়েছেন গত আসরের ভেনাস‍। সুইজারল্যান্ডের বেলিন্দা বেনচিচের কাছে সরাসরি ৬-৩, ৭-৫ সেটে গেম হারেন পঞ্চম বাছাই যুক্তরাষ্ট্রের এই খেলোয়াড়।

আরও পড়ুন

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়