• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মেসি-নেইমারদের চেয়েও ধনী এই অখ্যাত ফুটবলার!

স্পোর্টস ডেস্ক

  ০৯ জানুয়ারি ২০১৮, ২০:২১

বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার কে? এ নিয়ে তেমন প্রশ্নই ওঠে না। তারপরও এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে চোখের সামনে লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো, নেইমার, ডেভিড বেকহাম, জিনেদিন জিদানদের নামটাই ভেসে উঠার কথা। বিশাল অঙ্কের চুক্তি-বেতন আর বিভিন্ন বিজ্ঞাপনী চুক্তি থেকে যে পরিমাণ আয় তাতে এদের কারো মাথায় মুকুটটা উঠলে বিস্মিত হওয়ার কিছু ছিল না। কিন্তু বিস্ময়কর হলেও সত্য, বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার এদের কেউ নন। এমনকি অতীতের পেলে, ম্যারাডোনা বা ফ্রাঞ্জ বেকেনবাওয়াররাও। সম্পদের বাস্তব হিসাব বলছে, বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার লেস্টার সিটির অখ্যাত ফুটবলার ফেইক বোলকিয়াহ।

পাঠক কি ভিমরি খেলেন? না, ভুল পড়েননি। মেসি-রোনালদো-নেইমার-বেকহামদের পেছনে ফেলে সত্যি সত্যিই বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলারের মুকুট লেস্টার সিটির এই অখ্যাত ফুটবলারের মাথায়। যিনি কিনা পেশাদার ক্যারিয়ারের সর্বোচ্চ পর্যায়ে এখনো একটিও ম্যাচ খেলেননি। নেইমার, কুতিনহো, রোনালদোদের একেক জনের যে বিশাল অঙ্কের চুক্তি, লেস্টার সিটির পুরো স্কোয়াডের চুক্তি মূল্যও ততটা হবে কিনা সন্দেহ। সেই ক্লাবের একজন অখ্যাত ফুটবলার বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার বনে যাওয়ার কারণটাও অনুমিতই। বিশাল অঙ্কের সম্পত্তির পুরোটাই তিনি পেয়েছেন পৈতৃকসূত্রে।

লেস্টার সিটির ১৯ বছর বয়সী ফেইক বোলকিয়াহর বাড়ি মধ্যপ্রাচ্যের দেশ ব্রুনাইয়ে। ব্রুনাইয়ের সুলতান হাসানাল বোলকিয়াহ’র ভাতিজা তিনি। তার বাবা জেফ্রি সুলতান হাসানাল বোলকিয়াহ’র আপন ভাই-ই শুধু নন, ব্রুনাইয়ের ইনভেস্টমেন্ট এজেন্সিরও প্রধান। তার বাবা জেফ্রি’র ৫০তম জন্মদিনেই ব্যক্তিগত কনসার্ট করেছিলেন যুক্তরাষ্ট্রের প্রয়াত কিংবদন্তি পপ সংগীত শিল্পী মাইকেল জ্যাকসন।

১৯ বছর বয়সী ফেইক বোলকিয়াহ’র সম্পদের পরিমাণ ২০ বিলিয়ন ডলার! ফুটবল খেলে আয়-রোজগারে মেসি-রোনালদো-নেইমাররা হয়তো এগিয়ে। তবে মোট সম্পদের দিক থেকে বোলকিয়াহ তাদের চেয়ে শতগুণ এগিয়ে। যা তাকে ঢুকিয়ে দিয়েছে বিশ্বের সেরা ধনীদের ছোট্ট তালিকাতেও। বিশাল অঙ্কের সম্পদের সঙ্গে তাল মিলিয়ে তার জীবন-যাপনও বিলাসবহুল। বৈরুতে বিশাল একটা প্রাসাদ আছে তার। নিজ বাড়িতে একটা বাঘও পোষেন তিনি। চলাফেরা রাজকীয়। তাদের গাড়িই আছে ২৩০০টি!

রাজ পরিবারে জন্ম হলেও সেই ছোটবেলা থেকেই ফুটবলার হওয়ার স্বপ্ন দেখেন ফেইক বোলকিয়াহ। বাবা-মাও স্বপ্নপূরণে তাকে অনুপ্রাণিত করেছেন। উৎসাহ যুগিয়েছেন। বিলাসি জীবন কাটালেও নিয়ম করে তাই মাঠে যেতেন, অনুশীলন করতেন। সৃষ্টিকর্তা ফুটবল প্রতিভাও দিয়েছেন। সেই সুবাদেই ব্রুনাই ছেড়ে পাড়ি জমান ইংল্যান্ডে। নাম লেখান ইংলিশ ক্লাব এএফসি নিউবুরিতে। সেখান থেকে ২০০৯ সালে যোগ দেন ইংল্যান্ডের ক্লাব সাউদাম্পটনের যুব একাডেমীতে।

সাউদাম্পটন থেকে ২০১৩ সালে যোগ দেন আর্সেনালের যুব একাডেমিতে। আর্সেনাল থেকে ২০১৪ সালে যান চেলসিতে। সেখান থেকে ২০১৬ সালে পাড়ি জমিয়েছেন লেস্টার সিটিতে। এরই মধ্যে ব্রুনাই জাতীয় দলে জায়গা করে নিলেও লেস্টার সিটির মূল দলের হয়ে এখনো মাঠে নামতে পারেননি। তবে তিনি ঢুকে পড়েছেন রিজার্ভ তালিকায়।

এখন শুধু মূল হয়ে মাঠে নামার অপেক্ষা। টাকা-পয়সা বা বেতন নিয়ে তার কোনো ভাবনা-চিন্তা নেই। তার একটাই চাওয়া, বেশি বেশি ম্যাচ খেলা। সখের বশে নয়, ফুটবলার হওয়া যে তার স্বপ্ন।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
নেইমারকে গ্যালারিতে বসিয়ে আল-হিলালের ট্রফি উদযাপন
নেইমারের হরেক রকম শখ পূরণের দায় ক্লাবের কাঁধে!
কোস্টারিকাকে হারাল মেসিহীন আর্জেন্টিনা
X
Fresh