• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

পাঁচ ম্যাচের ব্যবধানে এনামুলের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক

  ২২ ডিসেম্বর ২০১৭, ১৩:৫৫

জাতীয় ক্রিকেট লিগে শুক্রবার ঢাকার বিভাগের বিপক্ষে ষষ্ঠ ও শেষ রাউন্ডে ২০২ রান করেছেন এনামুল হক। পাঁচ ম্যাচের ব্যবধানেই পেলেন দ্বিতীয় ডাবল সেঞ্চুরি।

এদিন ১৬৭ রানে অপরাজিত থেকে মাঠে নামেন খুলনার এই ওপেনার। ঢাকার বোলাররা ৩৬ রানের মধ্যে ৪টি উইকেট নিয়ে বেশ বিপাকে ফেলে দেয় খুলনাকে। কিন্তু একপ্রান্ত আগলে রাখেন এনামুল।

২৪৮ বল খেলে ২৩টি চার এবং ৪টি ছয়ে এই ডানহাতি ব্যাটসম্যান পেয়ে যান ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। সেঞ্চুরির পর মাত্র ৩টি বল খেলতে পারেন তিনি। ৪৪০ মিনিট ক্রিজে থাকা এনামুল আউট হন শুভাগত হোমের বলে।

তার ডাবল সেঞ্চুরির সুবাদে ৮ উইকেটে ৪৫৯ রানে প্রথম ইনিংস ঘোষণা করে খুলনা। প্রথম ইনিংসে ১১৩ রানে অলআউট হওয়া ঢাকার চেয়ে ৩৪৬ রানে এগিয়ে রয়েছে তারা।

প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরি পেতে এনামুলকে খেলতে হয়েছিল ৬৩টি ম্যাচ। কিন্তু দ্বিতীয় ডাবল সেঞ্চুরি করলেন মাত্র পাঁচ ম্যাচের ব্যবধানে। সময়ের হিসাবে তিন মাসের একটু বেশি।

গত ১৮ সেপ্টেম্বর রংপুর বিভাগের বিপক্ষে ২১৬ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলেছিলেন এনামুল।

৬৮ ম্যাচের প্রথম শ্রেণির ক্যারিয়ারে ১৩টি সেঞ্চুরি ও ২৩টি হাফসেঞ্চুরির মালিক এনামুলের পাশে দুটি ডাবল সেঞ্চুরি তার সামর্থ্যের প্রমাণ দিচ্ছে ভালোভাবেই। অথচ তিনি ২০১৫ সালের নভেম্বরের পর থেকে রয়েছেন জাতীয় দলের বাইরে।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সরকার গ্রামকে শহরে রূপান্তরের কাজ করছেন : এনামুল হক শামীম
‘বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই বাংলাদেশ সৃষ্টি হয়েছে’
শেখ হাসিনাই বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রার রুপকার : শামীম
শেখ হাসিনা ভবিষ্যৎ প্রজন্মের জন্য কাজ করছেন : এনামুল হক শামীম 
X
Fresh