• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

আরেকটি ডাবল সেঞ্চুরি করে নিজের রেকর্ড ভাঙলেন রোহিত

স্পোর্টস ডেস্ক

  ১৩ ডিসেম্বর ২০১৭, ১৫:৫৭

ওয়ানডে ক্রিকেটে অনন্য রেকর্ড গড়লেন রোহিত শর্মা। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে অপরাজিত ২০৮ রানের নান্দনিক ইনিংস খেললেন তিনি। এই নিয়ে বিশ্বে প্রথম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরি করার রেকর্ড গড়লেন ভারতীয় ওপেনার।

এটি অধিনায়ক হিসেবে রোহিতের প্রথম সিরিজ। একে স্মরণীয় করেই রাখলেন তিনি।

বুধবার মোহালিতে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। তবে তার সিদ্ধান্তকে যৌক্তিক প্রমাণ করতে পারেননি বোলাররা। উল্টো তাদের ওপর ছড়ি ঘোরালেন ভারতীয় ব্যাটসম্যানরা।

লঙ্কান বোলারদের ওপর তাণ্ডবটা বেশি চালিয়েছেন রোহিতই। তাকে প্রথমদিকে সঙ্গ দেন শিখর ধাওয়ান। ব্যক্তিগত ৬৮ রান করে বাঁহাতি ওপেনার ফিরে গেলেও শিকড় গেঁড়ে থেকে যান ভারতীয় অধিনায়ক। মাঝে ডানহাতি ওপেনারকে সমর্থন দেন শ্রেয়াস আয়ার। শেষদিকে তিনিও হার মানেন। মাত্র ১২ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করে ফেরেন নিউ সেনসেশন। তবে রোহিত শো চলতেই থাকে। শেষ পর্যন্ত ১৫৩ বলে ১৩ চার ও ১২ ছক্কায় ২০৮ রান করে অপরাজিত থাকেন তিনি।

এদিন আরো একটি রেকর্ড গড়েছেন রোহিত শর্মা। ভারতের প্রথম অধিনায়ক হিসেবে ডাবল সেঞ্চুরি ও সর্বোচ্চ রানের ইনিংসের রেকর্ড গড়েছেন এই ব্যাটার।

এর আগে এই ফরম্যাটে আরো দুই সেঞ্চুরি আছে রোহিত শর্মার। যা সর্বোচ্চ ডাবল সেঞ্চুরির রেকর্ড ছিল। ২০১৩ সালের ২ নভেম্বর বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০৯ রানের দৃষ্টিনন্দন ইনিংস খেলেন তিনি। পরের বছর ১৩ নভেম্বর কলকাতায় এই শ্রীলঙ্কার বিপক্ষেই ২৬৪ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেন সময়ের অন্যতম বিগ হিটার।

ওয়ানডেতে এটি সপ্তম ডাবল সেঞ্চুরির ঘটনা। এর মধ্যে রোহিতেরই তিনটি। শচীন টেন্ডুলকার, বীরেন্দর শেবাগ, ক্রিস গেইল ও মার্টিন গাপটিলের একটি করে ডাবল সেঞ্চুরি আছে।

রোহিতের ডাবল সেঞ্চুরির কীর্তিতে শ্রীলঙ্কার বিপক্ষে রানের পাহাড় গড়েছে ভারত। ৪ উইকেটে ৩৯২ রানের পুঁজি পেয়েছে স্বাগতিকরা।

ডিএইচ/সি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারত-পাকিস্তান সিরিজ প্রসঙ্গে রোহিতের সঙ্গে সুর মেলালেন আফ্রিদি
বিশ্বকাপে ওপেনিংয়ে রোহিতের সঙ্গী কোহলি!
মুম্বাই ইন্ডিয়ান্স ছাড়ছেন রোহিত!
রোহিত ও গিলের সেঞ্চুরিতে ভর করে রান পাহাড়ে ভারত
X
Fresh