• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

দেশীয়দের নিয়ে টুর্নামেন্ট চালুর ইঙ্গিত বিসিবির

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ নভেম্বর ২০১৭, ০৮:৪০

চলছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। লিগটি বাংলাদেশের হলেও মনে হয় যেন বিদেশিদের। কারণ প্রতি দলে ৫জন বিদেশি খেলোয়াড় নেয়ার সুযোগ করে দিয়েছে বিপিএল কর্তৃপক্ষ। এতেই দেশিয় খেলোয়াড়রা পিছিয়ে যাচ্ছে তাদের পারফর্ম্যান্স দেখাতে। এখন পর্যন্ত অনুষ্ঠিত ২০টি ম্যাচে সর্বোচ্চ রান ও সর্বোচ্চ উইকেট শিকারীদের শীর্ষ দশে বিদেশিদের উপস্থিতি লক্ষ্যণীয়।

বিপিএলে বিদেশিদের ভীড়ে একাদশে সুযোগ পাচ্ছেনা না ঘরোয়া ক্রিকেটের নিয়মিতরা। বিষয়টি ভাবাচ্ছে সাবেক ক্রিকেটার ও বিশ্লেষকদের। এজন্যই কিনা বিসিবি দেশীয় ক্রিকেটারদের নিয়ে নতুন টুর্নামেন্টের আয়োজনের উদ্দ্যোগ নিয়েছে। তাই বিসিবির এ উদ্দ্যোগকে স্বাগত জানিয়েছেন সাবেক ক্রিকেটার ও বিশ্লেষকরা। সেই সঙ্গে এই টুর্নামেন্টকে নিয়মিত করতে পরামর্শ তাদের।

মেহেদি মারুফ সিজন ফোরে তার অ্যাগ্রেসিভ ব্যাটিং নজর কেড়েছিলো। ঢাকা ডায়নামাইটস তাবুতে এবারও আছেন। কিন্তু প্রথম ম্যাচের ব্যর্থতায় বেস্ট ইলেভেনে আর সুযোগ হয়নি। একাদশে বিদেশি ক্রিকেটার বেশি হওয়ায় প্রতিশ্রুতিশীল অনেক ক্রিকেটারই সুযোগ পাচ্ছেন না নিজেদের সামর্থ্য প্রমাণের।

দেশের ক্রিকেটারদের জন্য দারুণ একটা প্ল্যাটফর্ম হতে পারে বিপিএল। কিন্তু ফ্র্যাঞ্চাইজি এই টুর্নামেন্ট তরুণ ক্রিকেটারদের তুলে আনতে কতটা সাহায্য করছে।

একাদশে পাঁচ বিদেশি, এনিয়ে সমালোচনায় সরব সাবেক বর্তমান সব ক্রিকেটার। টনক নড়েছে বোর্ডের আর তাই এখন শুধুই দেশি ক্রিকেটারদের নিয়ে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা তাদের। সাবেকরা স্বাগত জানালেও শঙ্কা থাকছে টুর্নামেন্টের ধারাবাহিকতা নিয়ে।

ওডিআই-টেস্টে নিজেদের উন্নতির প্রমাণ দিয়েছে টাইগাররা। টি-টোয়েন্টিতে অনেক পিছিয়ে এখানে উন্নতি আনতে তাই এবার ঘরোয়া ক্রিকেটে প্রতিযোগিতা আরও বাড়ানোর পরিকল্পনা বোর্ডের।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে যা বললেন সাকিব
প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াড নিয়ে যা বললেন সুজন
X
Fresh