• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আমলা-ডি ভিলিয়ার্সে ছুটছে দ. আফ্রিকা

স্পোর্টস ডেস্ক

  ১৮ অক্টোবর ২০১৭, ১৬:১৫

জোড়া আঘাতের পর একটু থমকে যাওয়ার কথা ছিল দক্ষিণ আফ্রিকার। তবে ঘটছে ঠিক উল্টোটা। ক্রিজে এসেই তাণ্ডব চালাচ্ছেন এবি ডি ভিলিয়ার্স। অপর প্রান্তে ঠাণ্ডা মাথায় খেলে যাচ্ছেন আমলা। তাদের ব্যাটে ছুটে চলেছে প্রোটিয়ারা।

শেষ খবর পর্যন্ত ৩১ ওভারে ২ উইকেটে ১৮৭ রান করেছে দক্ষিণ আফ্রিকা। আমলা ও ডি ভিলিয়ার্স দু’জনই ৬৬ রান করে নিয়ে ক্রিজে আছেন। এরই মধ্যে তারা ৯০ রানের বেশি জুটি গড়ে ফেলেছেন।

বুধবার পার্লের বোল্যান্ড পার্কে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আগের ক’দিনের বৃষ্টিতে শুরুতে উইকেট সামান্য আর্দ্র ও খানিকটা মন্থর ছিল। এতে সতর্কতার সঙ্গে সূচনা করেন আমলা-ডি কক। প্রথমদিকে নতুন বলে বেশ নিয়ন্ত্রিত বোলিং করেন মাশরাফি ও তাসকিন। তাদের বল দেখে শুনে মোকাবেলা করেন দুই প্রোটিয়া উদ্বোধনী ব্যাটসম্যান।

ধীরে ধীরে রূদ্রমূর্তি ধারণ করতে থাকে আমলা ও ডি ককের জুটি। চোখ রাঙাতে থাকে টাইগার বোলারদের। তবে সেই পথে তাদের বাধা হয়ে দাঁড়ান সাকিব আল হাসান।দলীয় ৯০ রানে ডি কককে (৪৬) ফিরিয়ে সেই জুটি ভাঙেন তিনি। অবশেষে ওয়ানডে সিরিজে উইকেটের দেখা পায় বাংলাদেশ। যেন প্রচণ্ড তাপদাহের পর এক পশলা বৃষ্টি।

প্রথম উইকেট পেতে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হলেও দ্বিতীয়টি আসে দ্রুতই। একই ওভারে ডু প্লেসিসকে ক্লিন বোল্ড করে ফেরান বিশ্বসেরা অলরাউন্ডার। প্রোটিয়া অধিনায়ক রানের খাতাই খুলতে পারেননি।

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজের কুইজ

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিপিএলে সেঞ্চুরি করে গেইল-ডি ভিলিয়ার্সদের পাশে হৃদয়
দ্বিতীয় সন্তানের মা-বাবা হচ্ছেন আনুশকা-বিরাট
টেস্ট ক্রিকেটের ‘দুর্দশার’ জন্য যাকে দায়ী করলেন ডি ভিলিয়ার্স
X
Fresh