• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

স্বাগতিক কাতারকে হারিয়ে অনূর্ধ্ব-১৬ দলের চমক

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৩৭

ফিফা র‌্যাকিংয়ে ১১১ ধাপ এগিয়ে থাকা কাতারকে হারালো বাংলাদেশ। এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) অনূর্ধ্ব-১৬ ফুটবলের বাছাইপর্বে স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

রোববার গ্র্যান্ড হামাদ স্টেডিয়ামে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে বাংলাদেশ। একটি করে গোল করেন দীপক রায় ও ফয়সাল হোসেন ফাহিম।

তবে প্রথমার্ধটা ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরো বাড়ায় পারভেজ বাবুর শীষ্যরা।।

৭০ মিনিটে দীপকের গোলে এগিয়ে যায় অতিথি দলটি। আর ৮১ মিনিটে ফাহিম আরো এক গোল করলে জয়ের আনন্দে মাঠ ছাড়ে বাংলাদেশের কিশোররা।

২০২২ বিশ্বকাপের স্বাগতিক কাতার তাদের বয়সভিত্তিক দলগুলোকে ‘স্পেশাল প্রজেক্টে’র আওতাধীন নিবিড় পরিচর্যার মাধ্যমে প্রশিক্ষণ দেয়। তার মধ্যে বাংলাদেশের কাছে ২-০ তে হারা কাতারের অনূর্ধ্ব-১৬ দলটিও রয়েছে। উন্নত প্রশিক্ষণ এবং ম্যাচ খেলার জন্য ইউরোপ সফরও করেছে এই দলটা।

বাংলাদেশের কাছে যে কাতার হারবে এটা কাতার টিম ম্যানেজমেন্ট ভাবতেই পারেনি। ম্যাচ শেষে কাতারের কোচ তো বলেই দিলেন, ‘এটা অবিশ্বাস্য ফল। আমরা ভাবতেই পারিনি বাংলাদেশ আমাদের হারিয়ে দেবে’।

প্রথম ম্যাচে ইয়েমেনের বিপক্ষে ২-০ গোলের হার আর কাতারের বিপক্ষে ইয়েমেনের বড় জয়ে টুর্নামেন্টের চূড়ান্ত পর্বে খেলার স্বপ্ন ভাঙে বাংলাদেশের।

১০ গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা ছয় রানার্সআপ দল পাবে ২০১৮ সালের মূলপর্বে খেলার সুযোগ। ‘ই’গ্রুপে বাংলাদেশ রানার্সআপ হলেও সেরা ছয়ে না থাকায় মূলপর্বে যায়গা হয়নি তাদের।

ওয়াই/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাফ জয়ী অনূর্ধ্ব-১৯ নারী দলকে সংবর্ধনা
ভুটানকে গুঁড়িয়ে লিগ পর্বে অপরাজিত বাংলাদেশের মেয়েরা
সুরভীর জোড়া গোলে সাফে বাংলাদেশের শুভসূচনা
পুরনো ক্ষত না সারতেই অস্ট্রেলিয়ার কাছে আবারও বিশ্বকাপ হারল ভারত
X
Fresh