• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

অভিষেকেই বাজিমাত নেইমারের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ আগস্ট ২০১৭, ১৬:৫৮

ফরাসি লিগ ওয়ান ফুটবলে অভিষেক ম্যাচেই বাজিমাত করলেন নেইমার। গোল করে ও গোলে সহায়তা করে দলের জয়ে রাখলেন অগ্রণী ভুমিকা। তার অনন্য নৈপুণ্যে গ্যাঁগোঁকে ৩-০ গোলে হারিয়েছে প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)।

রোববার রাতে গ্যাঁগোঁর মাঠে আতিথেয়তা নেই পিএসজি। প্রথমার্ধে স্বাগতিক হওয়ার সুবিধাটা ভালোভাবেই কাজে লাগায় দলটি। প্যারিস সেন্ট জার্মেইনের মুহুর্মুহু আক্রমণ প্রতিহত করে দেয় তারা। বিশেষ করে নেইমার ও এডিনসন কাভানির যৌথ আক্রমণগুলো ভেস্তে দেয়া ছিল নজরকাড়া। এতে কোনো গোল ছাড়াই বিরতিতে যায় উভয় দল।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় পিএসজি। এর ফলও হাতেনাতে পায় দলটি। ম্যাচের ৫২ মিনিটে ইকোকোর ব্যাক পাস জালে জড়ালে আত্মঘাতি গোলে এগিয়ে যায় ফরাসি চ্যাম্পিয়নরা।

এগিয়ে গিয়ে নেইমার ও কাভানির যুগলবন্দি আরো জমে উঠে। ৬২ মিনিটে ব্রাজিলিয়ান সেনসেশনের বাড়ানো বলে গোল করে দলের ব্যবধান দ্বিগুণ করেন কাভানি।

এরপর খেলায় ফিরতে মরিয়া আক্রমণ চালায় গ্যাঁগোঁ। তবে কাঙ্ক্ষিত সাফল্য পায়নি দলটি। উল্টো ৮২ মিনিটে নেইমারের গোলে ৩-০তে এগিয়ে যায় পিএসজি। শেষ পর্যন্ত আর গোল না হওয়ায় বড় জয়ের আনন্দে মাঠ ছাড়েন উনাই এমারির শিষ্যরা।

এ নিয়ে চলতি মৌসুমে টানা দ্বিতীয় জয় ছিনিয়ে নিলো পিএসজি।

এদিকে স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে ভালোভাবেই নেইমারের অভাব টের পেয়েছে বার্সেলোনা। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হেরে গেছে কাতালানরা।

সদ্যই ২২২ মিলিয়ন ইউরোতে বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছেন নেইমার। যা ক্লাব ফুটবলে ট্রান্সফার ফি’র বিশ্ব রেকর্ড।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
নেইমারকে গ্যালারিতে বসিয়ে আল-হিলালের ট্রফি উদযাপন
নেইমারের হরেক রকম শখ পূরণের দায় ক্লাবের কাঁধে!
বিস্ময়–বালক এনদ্রিকের গোলে ইংল্যান্ডকে হারাল ব্রাজিল
X
Fresh