• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ সিরিজের আগেই টেস্ট ছাড়ছেন ডি ভিলিয়ার্স!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ জুন ২০১৭, ১৮:৪৬

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে হারের পর এবি ডি ভিলিয়ার্স জানান, আদৌতে আর টেস্ট খেলবেন কি না তা নিয়ে আগস্টে সিদ্ধান্ত নেবেন। সেপ্টেম্বরে হোম গ্রাউন্ডে বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় সিরিজ রয়েছে। তার আগেই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। তবে আগস্ট নয়, এরই মধ্যে নাকি সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন; আর টেস্ট খেলবেন না তিনি।

ইএসপিএন ক্রিকইনফো জানাচ্ছে, টেস্টকে বাই বাই টা টা বলতে গেলো বছরই সাউথ আফ্রিকা ক্রিকেটকে (সিএসএ) নিজের সিদ্ধান্ত জানিয়ে দেন ডি ভিলিয়ার্স। তবে সেই সিদ্ধান্ত গ্রহণ না করে উল্টো তাকে ছুটি দিয়ে দেয় সিএসএ। ওই সময় মারকুটে ব্যাটসম্যানকে বিষয়টি নিয়ে পুনর্বিবেচনা করতে বলে বোর্ড।

গেলো বছর জানুয়ারিতে সবশেষ টেস্ট খেলেন এবি ডি ভিলিয়ার্স। টানা তিন ইনিংসে শূন্য করার পর লম্বা ছুটিতে যান। এরপর তাকে ছাড়া ১১ টেস্ট খেলেছে দক্ষিণ আফ্রিকা। অবশ্য এ সময় ইনজুরিতে ছিলেন তিনি।

সাম্প্রতিক সময়ে সব সিরিজে খেলছেন না ডি ভিলিয়ার্স। এ যেমন ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে খেলবেন না তিনি। নিয়েছেন দু’মাসের ছুটি। তার চিন্তাজুড়ে এখন শুধুই ২০১৯ বিশ্বকাপ। এ কারণে বেছে বেছে খেলছেন। তবে সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে ফেরার কথা জানিয়েছিলেন।

কিন্তু সেই টেস্ট সিরিজে হয়তো তাকে দেখা যাবে না। এরই মধ্যে টেস্ট ছাড়ার ঘোষণা দিয়েছেন তিনি! এখন শুধু ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবেন। অবশ্য এ নিয়ে এখনো আনুষ্ঠানিক কিছু জানাননি ৩৬০ ডিগ্রি খ্যাত ব্যাটসম্যান। এরই মধ্যে ভিলিয়ার্সকে স্বাগত জানিয়েছেন দেশটির সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ। পাশাপাশি তাকে অধিনায়কত্ব ছেড়ে শুধু ব্যাটিংয়ে মনোযোগ দেয়ার পরামর্শ দিয়েছেন সাবেক ওপেনার।

এবির ইচ্ছা ২০১৯ বিশ্বকাপ জিতে সব ধরনের ক্রিকেট থেকে অবসরে যাওয়া। রোববার কার্ডিফে ম্যাচ শেষেও এ কথা বলেছেন তিনি। ওই সময় সর্বকালের অন্যতম সেরা প্রোটিয়া ব্যাটসম্যান বলেন, আমার লালিত স্বপ্ন দেশের হয়ে বিশ্বকাপ জেতা অথবা যেকোনোভাবে এর অংশ হয়ে থাকা। তবে সবকিছু আমার হাতে নেই। অনেক কিছুই বোর্ডের ওপর নির্ভর করছে।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিপিএলে সেঞ্চুরি করে গেইল-ডি ভিলিয়ার্সদের পাশে হৃদয়
দ্বিতীয় সন্তানের মা-বাবা হচ্ছেন আনুশকা-বিরাট
টেস্ট ক্রিকেটের ‘দুর্দশার’ জন্য যাকে দায়ী করলেন ডি ভিলিয়ার্স
X
Fresh