• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ সিরিজের আগেই ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত ভিলিয়ার্সের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ জুন ২০১৭, ১৮:২০

বয়স হয়ে গেছে ৩৩। এরই মধ্যে দেশের ক্রিকেটকে দিয়েছেন অনেক কিছু। কয়েকটি ক্ষেত্রে বিশ্ব ক্রিকেটও তার কাছে ঋণী। অনেকে মনে করছেন, এখন তার সময় হয়েছে তরুণদের জায়গা ছেড়ে দেয়ার। বলছি দক্ষিণ আফ্রিকার ব্যাটিং মেরুদণ্ড এবি ডি ভিলিয়ার্সের কথা। জানালেন তা নিয়ে ভাবছেন তিনিও। বাংলাদেশের দেশটি সফরের আগেই ভবিষ্যত নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

রোববার কার্ডিফে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের কাছে ১৯ রানে হেরেছে দক্ষিণ আফ্রিকা। এতে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে ইংলিশরা।

ম্যাচ শেষে সাংবাদিকদের ডি ভিলিয়ার্স বলেন, শিগগিরই ক্রিকেট সাউথ আফ্রিকার (সিএসএ) সঙ্গে বসবো আমি। ‌‌দু’পক্ষের জন্যই ভালো হয় এমন সিদ্ধান্ত নেয়া হবে। এমন নয় যে, বেছে বেছে খেলবো। তবে আসছে কয়েক বছরের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবো।

সাম্প্রতিক সময়ে সব সিরিজে খেলছেন না ডি ভিলিয়ার্স। এ যেমন ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে খেলবেন না তিনি। তার চিন্তাজুড়ে শুধুই ২০১৯ বিশ্বকাপ। এ কারণে বেছে বেছে খেলছেন। তবে সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে ফিরবেন। এর আগে আন্তর্জাতিক ক্যারিয়ারের ভবিষ্যৎ পরিকল্পনা ঠিক করবেন।

তিনি বলেন, আমি কিছুটা সময় পরিবারের সঙ্গে কাটাতে চাই। নিজের নবাগত সন্তানকে এ ধরায় স্বাগত জানাতে চাই। সঙ্গত কারণেই আমাকে ফিট থাকতে হবে। সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে আসবে বাংলাদেশ। সেই সিরিজে থাকতে চাই। তখন যেনো নিজেকে ফিট রাখতে পারি।

২০১৯ বিশ্বকাপ জিতে অবসরে যেতে চান ডি ভিলিয়ার্স। তবে সবকিছু তার ওপর নির্ভর করছে না। সিএসএ’র সঙ্গে আলোচনা কতটা ফলপ্রসূ হয় এর ওপর নির্ভর করছে।

মাঠে বোলারদের বুক কাঁপানো ডানহাতি ব্যাটসম্যান বলেন, আমার লালিত স্বপ্ন দেশের হয়ে বিশ্বকাপ জেতা অথবা যেকোনোভাবে এর অংশ হয়ে থাকা। তবে সবকিছু আমার হাতে নেই। কোচের ব্যাপারে কী সিদ্ধান্ত হয় তা দেখতে হবে। সিএসএ’র সঙ্গে আমিও কথা বলবো। দেখি দলের কোন জায়গায় আমি কাজে আসতে পারি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিপিএলে সেঞ্চুরি করে গেইল-ডি ভিলিয়ার্সদের পাশে হৃদয়
দ্বিতীয় সন্তানের মা-বাবা হচ্ছেন আনুশকা-বিরাট
টেস্ট ক্রিকেটের ‘দুর্দশার’ জন্য যাকে দায়ী করলেন ডি ভিলিয়ার্স
X
Fresh