• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ফের রূপকথার গল্প লিখতে আশাবাদী নেইমার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ এপ্রিল ২০১৭, ১৪:৩৪

প্যারিস সেইন্ট জার্মেইনের (পিএসজি) বিপক্ষে শেষ ষোলোতে যে ঐতিহাসিক প্রত্যাবর্তনের গল্প লেখে বার্সেলোনা, জুভেন্টাসের বিপক্ষে সেরকমই রূপকথার গল্প লেখার ব্যাপারে ভীষণ আশাবাদী নেইমার।

চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগে প্যারিসে ৪-০ গোলে হেরে যায় বার্সেলোনা। পরে ন্যু ক্যাম্পে ফিরতি লেগে ৬-১ গোলের ঐতিহাসিক জয় পায় মেসিরা। সেই স্বপ্নের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন নেইমার। পিএসজির বিপক্ষে বার্সেলোনার ওই প্রত্যাবর্তনকে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসেই সেরা বলে ধরা হয়।কিন্তু কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে জুভেন্টাসের মাঠে ৩-০ গোলে হেরে গেছে বার্সা।

আপাত দৃষ্টিতে মনে হতেই পারে, পিএসজির চেয়ে ইতালিয়ান চ্যাম্পিয়নদের বিপক্ষে প্রত্যাবর্তন ‘সহজ’। তবে এমনটি ভাবলে হয়তো ভুলই হবে! কারণ, জুভেন্টাসের রক্ষণভাগ ইউরোপের অন্যতম সেরা। সেই দলের বিপক্ষে কাঙ্ক্ষিত প্রত্যাবর্তন কি সম্ভব?

তবে দারুণ আশাবাদী বার্সার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। তার বিশ্বাস, সেমিফাইনালে পৌঁছার ম্যাচে জুভেন্টাসের বিপক্ষেও স্মরণীয় প্রত্যাবর্তন সম্ভব। এজন্য শুধু দলের খেলোয়াড়দের আত্মবিশ্বাস রাখতে হবে।

ব্রাজিলভিত্তিক সংবাদমাধ্যম কানাল এসপোর্টি ইন্টারাটিভোকে তিনি বলেন, আমাদের বিশ্বাস রাখতে হবে; আমরা এটা করতে পারি। আমরা যেকোনো টিমকে হারাতে পারি।

নেইমার বলেন, যদি সবকিছু ভালো যায়; তাহলে আরেকটি স্মরণীয় কিছু ঘটতে যাচ্ছে। আমি জানি, তেমন কিছু করার শক্তি ও সামর্থ্য দুটোই আছে আমাদের। জীবন থেকে অনেক কিছু হারিয়ে যেতে পারে, তা বলে থেমে থাকলে তো চলবে না। জয়ের জন্য ঝাঁপিয়ে পড়তে হবে।

জুভেন্টাসকে শক্তিশালী দলই মানছেন বার্সা ফরোয়ার্ড। দেখছেন সমীহের চোখে। পিএসজির বিপক্ষে রূপকথা লেখার নায়ক বলেন, জুভেন্টাস খুব ভালো টিম। তারা খুব সুগঠিত। সুতরাং তাদের বিপক্ষে ফেরাটা কঠিন-ই হবে।

তবুও আশা ছাড়ছেন না নেইমার। তিনি বলেন, পিএসজির বিপক্ষেও একই অবস্থা ছিল। ওইভাবে প্রত্যাবর্তনের সুযোগ ছিল মাত্র ১ শতাংশ। বাকি ৯৯ শতাংশ হয়েছে পরিশ্রম, বিশ্বাস, মনোবল ও ইশ্বরের ইচ্ছায়।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
নেইমারকে গ্যালারিতে বসিয়ে আল-হিলালের ট্রফি উদযাপন
নেইমারের হরেক রকম শখ পূরণের দায় ক্লাবের কাঁধে!
বিস্ময়–বালক এনদ্রিকের গোলে ইংল্যান্ডকে হারাল ব্রাজিল
X
Fresh