• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ঢাবিতে প্রবেশে কোনো নিষেধাজ্ঞা জারি করা হয়নি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ জুলাই ২০১৮, ১৮:৫৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক্যাম্পাসে কাউকে প্রবেশ করতে বা আসা-যাওয়ায় কোনো নিষেধাজ্ঞা জারি করা হয়নি।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ক্যাম্পাসে কাউকে প্রবেশ করতে বা আসা-যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়নি। প্রভোস্ট কমিটির সিদ্ধান্তের বিষয়ে দেশের কিছু গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে খণ্ডিত তথ্য প্রচারের ফলে জনমনে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কাউকে প্রবেশ বা যাতায়াতে কোনো নিষেধাজ্ঞা জারি করা হয়নি।

--------------------------------------------------------
আরও পড়ুন : নন-এমপিওভুক্ত শিক্ষকদের আন্দোলন স্থগিত
--------------------------------------------------------

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সভা-সমাবেশসহ যেকোন ধরনের কর্মসূচি পালনের জন্য বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পূর্বানুমতি আবশ্যক হয়, এটা নতুন কিছু নয়। বিশ্ববিদ্যালয়ের প্রবেশ পথে সব সময়েই পূর্বের ন্যায় বর্তমানেও নিরাপত্তা প্রহরী দায়িত্ব পালন করছে। তাদের দায়িত্ব পালনের অনুকূল কর্ম-পরিবেশ তৈরি করা প্রয়োজন। নিরাপত্তা প্রহরীদের দায়িত্ব ও কর্মদক্ষতা বাড়ানোর লক্ষ্যে কর্তৃপক্ষ মাঝে-মধ্যে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করে থাকেন। বর্তমান পদক্ষেপ তার অংশ মাত্র।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য পরিচ্ছন্ন ও নিরাপদ ক্যাম্পাস পরিচালনার লক্ষ্যে যা করণীয়, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তা করতে দৃঢ় প্রতিজ্ঞ বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গেল সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস শুধুমাত্র এর শিক্ষার্থীদের। কোনো বহিরাগতকে এখানে ঘুরে বেড়ানোর অনুমতি দেওয়া হবে না। এছাড়াও, কর্তৃপক্ষের অনুমতি ছাড়া ক্যাম্পাসে কোনো অনুষ্ঠানের আয়োজন করা যাবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

আরও পড়ুন :

এমসি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীক্ষার আগে শিক্ষক নিয়োগের প্রশ্নের সমাধান হতো ঢাবির হলে
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
বিরল এক মহাজাগতিক ঘটনার সাক্ষী হলো দেশ
‘ইনস্যুরেন্স পাঠ্যক্রম যুগোপযোগীকরণে অংশীজনের ভূমিকা’ শীর্ষক গোলটেবিল
X
Fresh