• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

ঢাবি শিক্ষককে অবাঞ্ছিত ঘোষণা ছাত্রলীগের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ মার্চ ২০১৮, ২২:২১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তি ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক মো. মোর্শেদ হাসান খানকে বিশ্ববিদ্যালয়ে অবাঞ্ছিত ঘোষণা করেছে ছাত্রলীগ।

এছাড়া তাকে স্বেচ্ছায় পদত্যাগে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন সংগঠনটির নেতাকর্মীরা। তিনি বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দলে যুগ্ম-আহ্বায়ক।

মঙ্গলবার দুপুরে মোর্শেদ হাসান খানের বরখাস্তের দাবিতে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিন থেকে বিক্ষোভ মিছিল বের করে ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে গিয়ে অবস্থান নেন তারা। তার কুশপুত্তলিকা দাহ করেন তারা।

--------------------------------------------------------
আরও পড়ুন: এইচএসসির প্রবেশপত্রে অতিরিক্ত ফি, মহানগর মহিলা কলেজে তালা
--------------------------------------------------------

এসময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে অধ্যাপক মোর্শেদ যে ধরনের মিথ্যাচার করেছেন, তাতে বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করার কোনো অধিকার নেই তার। তিনি ২৪ ঘণ্টার মধ্যে স্বেচ্ছায় পদত্যাগ না করলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

এক ঘণ্টার মতো এখানে অবস্থান করে আগামীকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি দেয়ার ঘোষণা দিয়ে কর্মসূচি শেষ করেন ছাত্রলীগ।

উল্লেখ্য, ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে একটি জাতীয় দৈনিকে ‘জ্যোতির্ময় জিয়া’ শিরোনামের একটি নিবন্ধে অধ্যাপক মোর্শেদ বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে বাংলাদেশের স্বাধীনতার ঘোষক দাবি করেন।

আরও পড়ুন:

কে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খুঁটির সঙ্গে বেঁধে ছাত্রলীগ নেতাকে বেদম পিটুনি, ভিডিও ভাইরাল
বিজয়নগর উপজেলা ছাত্রলীগের সভাপতি হৃদয়, সম্পাদক রাব্বী
৯ বছর পর রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের সম্মেলন
চাল-মোবাইল ব্যবসায়ীদের নিয়ে কমিটি, ছাত্রলীগ নেতার পদত্যাগ!
X
Fresh