• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পের স্বাক্ষর করা চিঠির ভুল শুধরে ফেরত পাঠালেন শিক্ষিকা

আন্তর্জাতিক ডেস্ক

  ৩০ মে ২০১৮, ১৭:৪০

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজের বিভিন্ন কর্মকাণ্ডের জন্য এমনিতেই রয়েছেন আলোচনা-সমালোচনা আর বিতর্কের কেন্দ্রে। এবার নিজের স্বাক্ষর করা চিঠিতে ভুল করে তীব্র সমালোচনার মুখে পড়েছেন তিনি।সম্প্রতি সংবাদ মাধ্যম থেকে সোশ্যাল মিডিয়ায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্বাক্ষর করা ওই চিঠিটি ভাইরাল হয়েছে। আর ওই চিঠির ভুল শুধরে ফেরত পাঠালেন আটলান্টার বাসিন্দা অবসরপ্রাপ্ত ইংরেজি শিক্ষিকা মিস মেসন। খবর নিউ ইয়র্ক টাইমস, নিউ ইয়র্ক ডেইলি নিউজ।

আটলান্টার বাসিন্দা অবসরপ্রাপ্ত ইংরেজি শিক্ষিকা মিস মেসন মার্কিন প্রেসিডেন্টের নামে একটি চিঠি লিখেছিলেন। যেখানে ফেব্রুয়ারিতে ফ্লোরিডার পার্কল্যান্ডের একটি স্কুলে গুলিতে নিহত ১৭ জনের পরিবারের সঙ্গে এক এক করে দেখা করার কথা লিখেছিলেন তিনি৷

--------------------------------------------------------
আরও পড়ুন : নতুন প্রমাণ পেলে ফের নিখোঁজ বিমানের অনুসন্ধান: মাহাথির
--------------------------------------------------------

সেই চিঠির জবাবেই ৩ মে ট্রাম্পের স্বাক্ষর করা একটি চিঠি আসে ওই অবসরপ্রাপ্ত ইংরেজি শিক্ষিকার কাছে। আর সেই চিঠিকে ঘিরেই যত সমস্যা৷ কারণ তাতে রয়েছে অনেক ভুল। বাক্য গঠনের ক্ষেত্রে ভুল সংশোধন করেও হতাশ সেই অবসরপ্রাপ্ত শিক্ষিকা৷

মেসন এই ভুল-ত্রুটি সংশোধন করা চিঠিটির একটি ছবি তুলে তা ফেসবুকে পোস্ট করে দেন এবং চিঠিটি হোয়াইট হাউসে ফেরতও পাঠিয়ে দেন৷ পাশাপাশি এও জানান, এতে অনেক ভুল ছিল।

নিউইয়র্ক টাইমসকে ২৭ মে রোববার ম্যাসন বলেন, ‘এতে অনেক ভুল ছিল। বাজে লেখা আমি মেনে নিতে পারি না। ট্রাম্পের ওই চিঠিতে ‘নেশন’ ও ‘স্টেট’ শব্দ দুটির প্রথম অক্ষর বড় হাতের লেখার ভুল ধরিয়ে দিয়েছেন মেসন।

আরও পড়ুন :

এপি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আদেশ লঙ্ঘনের দায়ে জরিমানা, কারাগারেও যেতে পারেন ট্রাম্প
চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়াতে শিক্ষামন্ত্রীর চিঠি
বিচার বিভাগে হস্তক্ষেপ : প্রধান বিচারপতিকে ইমরানের চিঠি
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
X
Fresh