• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

নতুন প্রমাণ পেলে ফের নিখোঁজ বিমানের অনুসন্ধান: মাহাথির

আন্তর্জাতিক ডেস্ক

  ৩০ মে ২০১৮, ১৫:৫৫

মালয়েশিয়ার হারিয়ে যাওয়া ফ্লাইট এমএইচ৩৭০-র অনুসন্ধান ফের শুরু করা হতে পারে বলে জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। তিনি জানিয়েছেন, ওই বিমানের বিষয়ে নতুন কোনও প্রমাণ পাওয়া গেলে এ অনুসন্ধান শুরু হবে। খবর স্ট্রেইট টাইমসের।

বুধবার মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী মাহাথির বলেন, আমরা খুঁজে পাচ্ছি না, এমন একটি জিনিসের জন্য অনুসন্ধান এক পর্যায়ে বন্ধ করতে হয়। যদি আমরা নতুন কোনও তথ্য পাই, তাহলে ফের অনুসন্ধান শুরু করতে পারি।

মাহাথির বলেন, যদি কেউ এ বিষয়ে তথ্য দিতে পারে তাহলে নতুন সরকার বিমান খোঁজার অভিযান ফের শুরু করবে। তবে আপাতত ওই অভিযান বন্ধ করতে হবে।
--------------------------------------------------------
আরও পড়ুন : ভারতে ৪৮ ঘণ্টার ব্যাংক ধর্মঘটে বিপাকে মানুষ
--------------------------------------------------------

মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী বলেন, ওই ঘটনায় আমরা দুঃখিত। আমরা নিখোঁজ ব্যক্তিদের আত্মীয়স্বজনদের অনুভূতি বুঝতে পারি। কিন্তু আমরা এমএইচ৩৭০-কে খোঁজা সারাজীবন অব্যাহত রাখতে পারি না।

এর আগে ব্যক্তি অর্থায়নে ওই বিমানের ধ্বংসাবশেষ খোঁজার একটি অভিযান মঙ্গলবার শেষ হয়েছে। ওশেন ইনফিনিটি অব হাউসটন নামের কোম্পানিটি জানিয়েছে, তারা ওই বিমানের কোনও ধ্বংসাবশেষ খুঁজে পায়নি।

উল্লেখ্য, ২০১৪ সালের ৮ মার্চ কুয়ালালামপুর থেকে বেইজিংয়ে যাওয়ার পথে মালয়েশিয়া এয়ারলাইন্সের ফ্লাইট এমএইচ৩৭০ উড়োজাহাজটি ২৩৯ জন আরোহী নিয়ে নিখোঁজ হয়।

আরও পড়ুন :

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মালয়েশিয়ার শ্রমবাজার বন্ধ হবে না: প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী
মালয়েশিয়ায় পাসপোর্ট সংক্রান্ত হাইকমিশনের জরুরি নোটিশ
যুক্তরাজ্যে সাবেক ভূমিমন্ত্রীর সাম্রাজ্যের অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট
বঙ্গোপসাগরে গ্যাস অনুসন্ধানে দরপত্র কিনেছে বহুজাতিক ৭ কোম্পানি
X
Fresh