• ঢাকা সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ভারতের মোস্ট ওয়ান্টেড তালিকায় প্রথম কোনো পাকিস্তানি কূটনীতিক

আন্তর্জাতিক ডেস্ক

  ০৯ এপ্রিল ২০১৮, ১৬:০১

এই প্রথমবারের মতো কোনো পাকিস্তানি কূটনীতিককে মোস্ট ওয়ান্টেড তালিকাভুক্ত করেছে ভারত। শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর পাকিস্তানি দূতাবাসে নিযুক্ত ওই কূটনীতিকের নাম আমির জুবায়ের সিদ্দিক। এছাড়া আরও দুই পাকিস্তানি গোয়েন্দা অফিসারকেও মোস্ট ওয়ান্টেড তালিকাভুক্ত এবং তাদের খোঁজ চেয়ে ইন্টারপোলের সাহায্য চাওয়ার প্রস্তুতি নিচ্ছে ভারতের জাতীয় গোয়েন্দা সংস্থা এনআইএ। খবর টাইমস অব ইন্ডিয়ার।

এনআইএ’র দাবি ওই ব্যক্তিরা ভারতের দক্ষিণাঞ্চলে ২০১৪ সালে মার্কিন ও ইসরায়েলি কনসুলেট এবং সেনা ও নৌ স্থাপনায় মুম্বাই হামলার আদলে হামলার পরিকল্পনা করেছিল।

--------------------------------------------------------
আরও পড়ুন : আরও এক কর্মকর্তার পদত্যাগ, নড়বড়ে ট্রাম্প প্রশাসন
--------------------------------------------------------

কলম্বোয় পাকিস্তানি হাইকমিশনে ভিসা কাউন্সিলর হিসেবে নিযুক্ত ছিলেন আমির জুবায়ের। এছাড়া একই হাইকমিশনে নিযুক্ত দুই পাকিস্তানি গোয়েন্দা কর্মকর্তা এবং আরও এক অফিসার ওই পরিকল্পনার সঙ্গে জড়িত ছিলেন বলে জানা গেছে।

এদিকে কলম্বোর পাকিস্তানি দূতাবাস থেকে ওই দুই গোয়েন্দা কর্মকর্তাকে ইসলামাবাদে ফিরিয়ে নেয়া হয়েছে। তবে তাদের বিরুদ্ধে রেড কর্নার নোটিশ জারি করতে ইন্টারপোলের কাছে অনুরোধ জানানোর প্রস্তুতি নিচ্ছে এনআইএ।

এনআইএ’র এক কর্মকর্তা বলেছেন, ফেব্রুয়ারি মাসে সিদ্দিকের বিরুদ্ধে অভিযোগ আনা হয়। তবে ওই দুই গোয়েন্দাকে কখন মোস্ট ওয়ান্টেড তালিকাভুক্ত করা হয়েছে সেটি নিশ্চিত হওয়া যায়নি।

আরও পড়ুন :

এ/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্র থেকে শাহীনকে আনার পরিকল্পনা করছে ভারত
পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয় ইংল্যান্ডের
পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের চ্যালেঞ্জিং পুঁজি
ভারত থেকে দেশে ফিরে গ্রেপ্তার হত্যা মামলার আসামি
X
Fresh