• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

নিষিদ্ধ 'ডুব' নিয়ে ফারুকীর প্রতিক্রিয়া

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ ফেব্রুয়ারি ২০১৭, ১২:৫৩

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত বহুল আলোচিত ছবি 'ডুব' নিষিদ্ধ করা হয়েছে। গেলো বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে আটকে দেয়া হয় ছবিটি।

এর আগে যৌথ চলচ্চিত্রের নীতিমালা মেনে ১২ ফেব্রুয়ারি প্রিভিউ কমিটির কাছে জমা দেয়া হয় ছবিটি। প্রিভিউ শেষে কমিটি ১৫ ফেব্রুয়ারি এক অনাপত্তিপত্রের মাধ্যমে ছাড় দেয়। কিন্তু তার একদিন পরই ১৬ তারিখ বিকেল ৫টায় তথ্য মন্ত্রণালয়ের এক আদেশে অনাপত্তিপত্রটি স্থগিত করে দেয়া হয়।

ছবির কাহিনির সঙ্গে প্রখ্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জীবনের একটি বিশেষ অধ্যায়ের মিল আছে বলে সেন্সরবোর্ডের কাছে অভিযোগ করেন হুমায়ূন পত্নী মেহের আফরোজ শাওন। তারপর থেকেই ছবিটি নিয়ে তোলপাড় আলোচনা-সমালোচনা শুরু হয়।

এ ঘটনার পরপরই তথ্য মন্ত্রণালয়ের আদেশে প্রিভিউ কমিটির অনাপত্তিপত্রটি স্থগিত করা হয়েছে বলে মনে করছেন অনেকে।

এদিকে যুক্তরাষ্ট্রভিত্তিক পত্রিকা ভ্যারাইটি এ বিষয়ে শুক্রবার প্রতিবেদন প্রকাশ করেছে। সেখানে বলা হয়, ২০১৬ সালের ৮ মার্চ বিএফডিসির যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটির কাছ থেকে 'ডুব'র চিত্রনাট্য অনুমোদন পায়। চলতি মাসের ১২ তারিখে ছবির প্রদর্শনী সাপেক্ষে প্রিভিউ কমিটি থেকে অনাপত্তিপত্র পায় ১৫ তারিখ। কিন্তু পরদিনই জানানো হয়, তথ্য মন্ত্রণালয়ের আদেশক্রমে অনাপত্তি বাতিল করেছে বিএফডিসি।

ছবিতে অভিনয় করেছেন তিশা, রোকেয়া প্রাচী এবং ভারতীয় অভিনেতা ইরফান খান।

'ডুব' নিষিদ্ধ হওয়া নিয়ে শনিবার এক ফেসবুক স্ট্যাটাসে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী প্রতিক্রিয়া জানিয়েছেন। আরটিভি অনলাইন পাঠকের জন্য নিচে তার ওই স্ট্যাটাসটি দেয়া হলো।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh