• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

টালিগঞ্জের নাম্বার ওয়ান নায়িকা কে?

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ জানুয়ারি ২০১৭, ২০:২৪

কলকাতার সিনেমা ইন্ডাস্ট্রি টালিউড ছন্দ পতনের মধ্যে দিয়ে যাচ্ছে। বছর জুড়ে হিট সিনেমা নেই। তবুও আসছে অনেক নতুন মুখ। নায়কের আগমন খুব একটা না থাকলেও, বেড়েই চলেছে নায়িকার সংখ্যা। বছর খানেকের আগেও হিট নায়িকা বলতে ঘুরে ফিরে আসত কোয়েল মল্লিক ও শ্রাবন্তীর নামই। কিন্তু বিয়ের পর থেকেই কোনো সিনেমায় সাড়া ফেলতে পারেন কোয়েল। অন্যদিকে দ্বিতীয় বিয়ের পর ডুবতে বসেছেন শ্রাবন্তীও। এ দু'নায়িকার ক্যারিয়ারে যে এত দ্রুত শনির দশা দেখা দেবে কে ভেবেছিল। তবে নতুন যেসব নায়িকা আসছেন তারা খুব একটা খারাপ করছেন না। সিনেমা না চললেও তাদের বেশ জনপ্রিয়তা টালিউডে!

জনপ্রিয়তার তুঙ্গে নুসরাত জাহান। সবচে বেশি ছবির নায়িকাও তিনিই। ‘পাওয়ার’, ‘কেলোর কীর্তি’, ‘লাভ এক্সপ্রেস’, ‘জুলফিকর’, ‘হরিপদ ব্যান্ডওয়ালা’ ২০১৬ সাল জুড়ে মুক্তি পেয়েছে। সেদিক থেকে হিসেবে করলে এক নম্বর নায়িকার আসনের দাবিদার তিনি হতেই পারেন। ছবিই না চললে নায়িকার কিইবা করার। সেই বিচার করলে নুসরাতই হিট! তার সঙ্গে কাজে আগ্রহ দেখাচ্ছেন সৃজিত কিংবা অরিন্দম শীলের মতো গুণী পরিচালকরা। নুসরাত বিরসার সিনেমাতে কাজ করছেন। এ বছর কাজের ধারবাহিকতা রাখতে পারলে নুসরাতের পেছনেই থাকতে হবে অন্যসব নায়িকার।

শ্রাবন্তীর সারা বছরে ঢাকা ও কলকাতায় যৌথ প্রযোজনায় তৈরি 'শিকারি' মুক্তি পায়। সিনেমাটি ঢাকায় ভালো ব্যবসা করলেও টালিউডে হালে পানি পায়নি। সেই বিচারে আপাতত টালিগঞ্জের ফ্লপের কাতারে শ্রাবন্তীর নাম জলজল করছে। শাকিবের নায়িকা না হলে বাংলাদেশে ছবিটি কেমন ব্যবসা করত সে প্রশ্ন রয়েই যায়। নতুন বছরেও তার হাতে একটাই সিনেমা আছে জানা গেছে।

কলকাতার সুপারস্টার দেবের সাবেক গার্লফ্রেন্ড নায়িকা শুভশ্রী। ব্রেক আপের পর 'ধূমকেতু' সিনেমা দিয়ে এক হলেন তবুও ফলাফল ফ্লপ। তারপর আরেক ফ্লপ নায়ক ওমের সঙ্গে জুটি বেঁধে 'প্রেম কি বুঝিনি' নামে আরো একটি ফ্লপ ছবি উপহার দিয়েছেন। এ বছর তিনটি সিনেমা আছে এ নায়িকার হাতে। এ সিনেমা ব্যবসা করলেও নাম্বার ওয়ান তিনি হতে পারবেন কিনা সে প্রশ্ন থেকেই যায়।

হিরোগিরি'র নায়িকা সায়ন্তিকা মোটামুটিভাবে কাজ পেয়েছে। গড়পড়তা অবস্থানে আছেন এ নায়িকা।

আলোচিত নায়িকাই বটে মিমি চক্রবর্তী। গেলো বছর ‘কী করে তোকে বলব’, ‘কেলোর কীর্তি’, ‘গ্যাংস্টার’ মুক্তি পায়। এর মধ্যে ‘গ্যাংস্টার’র কপালে হিটের তকমা তকমা জুটেছে। এ বছর মিমি’র হাতে বাণিজ্যিক ছবিও আছে। এখন তিনি শিবপ্রসাদ মুখোপাধ্যায়-নন্দিতা রায়ের ‘পোস্ত’তে কাজ করছেন।

এদিকে ভিন্নধারার সিনেমায়‌ স্বস্তিকা মুখোপাধ্যায়ের হাতে কয়েকটি কাজ রয়েছে। ‘অসমাপ্ত’, ‘ব্রেকিং নিউজ’র কাজ শেষ।

পাওলিও বছর দুয়েক হলো কাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন। শিগগিরই ঋক বসু’র পরিচালনায় ‘দেবী’ মুক্তি পাবে।

আড়ালে 'প্রেম আমার' নায়িকা পায়েল সরকার। বাণিজ্যিক ছবি ছেড়ে আর্ট সিনেমায় কাজ করছেন। তবুও হাতে তিনটি সিনেমা! কমলেশ্বরের ‘মুখোমুখি’তে রয়েছেন তিনি। পার্নো মিত্র, তনুশ্রী চক্রবর্তীদের হাতে টেনেটুনে দুটো সিনেমার কাজ আছে।

নতুন বছরে বেকার আছেন হট নায়িকা রাইমা সেন।

'চিরদিনই তুমি যে আমার' নায়িকা প্রিয়াঙ্কা সরকার রাজ চক্রবর্তীর ‘চ্যাম্প’ দিয়ে ফিরছেন। হাতে বেশ কিছু ছবির কাজ আছে।

এইচএম/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh