• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

২২ বছরে এটিএন বাংলা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৫ জুলাই ২০১৮, ১৭:১২ | আপডেট : ১৫ জুলাই ২০১৮, ১৭:৩২
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। ছবি: সংগৃহীত
পথচলার ২১ বছর পূর্ণ করে ২২ বছরে পা রেখেছে দেশের প্রথম স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা। ‘অবিরাম বাংলার মুখ’ শ্লোগানকে বুকে ধারণ করে ১৫ জুলাই ১৯৯৭ সালে যাত্রা শুরু করে চ্যানেলটি।

দীর্ঘ পথপরিক্রমায় এটিএন বাংলার অর্জন অনেক। এর মধ্যে উল্লেখযোগ্য হলো ২০০৪ সালের ২২ নভেম্বর ‘আমরাও পারি’ অনুষ্ঠানের জন্য ‘অ্যামি অ্যাওয়ার্ড’ অর্জন। এছাড়াও অসংখ্য সম্মাননা রয়েছে চ্যানেলটির প্রাপ্তির তালিকায়। 

এটিএন বাংলার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ ১৫ই জুলাই দুপুরে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। রাজনীতিবিদ, বুদ্ধিজীবী, শিক্ষাবিদ, অভিনেতা-অভিনেত্রী, শিল্পী-কলাকুশলী, মিডিয়া ব্যক্তিত্ব প্রমুখ ব্যক্তিবর্গ ২২ বছরে পদার্পন উপলক্ষে এটিএন বাংলা কার্যালয়ে এসে শুভেচ্ছা জানান। শুভেচ্ছা গ্রহণ করেন এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান এবং পরিচালকবৃন্দ ও উপদেষ্টামন্ডলী।

বর্ষপূর্তি উপলক্ষে আজ (১৫ জুলাই) দিনব্যাপী বিশেষ অনুষ্ঠান প্রচার করছে চ্যানেলটি। এটিএন বাংলা কার্যালয়ে বিশিষ্ট ব্যক্তিদের ফুলেল শুভেচ্ছা গ্রহণ সরাসরি সম্প্রচার করা হচ্ছে। বিকাল ৫টায় প্রচার হয় বিশেষ তথ্যচিত্র ‘আমি তোমাদেরই লোক’।

রাত ১১টায় প্রচার হবে বিশেষ টেলিফিল্ম ‘একটি সাজানো বাগানের গল্প’। আহসান আলমগীরের রচনায় টেলিফিল্মটি পরিচালনা করেছেন মোহন খান। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ডি এ তায়েব, পিয়া আমান, রিমি করিম, জাহিদ হোসেন শোভন, মুক্তা এ্যাঞ্জেল, শফিক, এলিজাসহ আরও অনেকে।

এছাড়া ১৬ জুলাই সন্ধ্যা ৭টার সংবাদের পর থেকে সরাসরি সম্প্রচার করা হবে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান ‘দুই ১০ দুই ২২’। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ, শুভ্র দেব, বাপ্পা মজুমদার, ইভা রহমান, আঁখি আলমগীর এবং কণা।

লিখন রায়ের কোরিওগ্রাফিতে নৃত্য পরিবেশন করবেন চিত্রনায়িকা অপু বিশ্বাস, মডেল অভিনেত্রী তানজিন তিশা এবং নৃত্য-জুটি লিখন-নাদিয়া। অনুষ্ঠানটি পরিচালনা করবেন মুকাদ্দেম বাবু, রাসেল মাহমুদ ও সেলিম দৌলা খান।  

পিআর/এম

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়