• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

এবার 'রোহিঙ্গা'

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ অক্টোবর ২০১৬, ১২:১০

আসছে মার্চে শুরু হচ্ছে 'রোহিঙ্গা'র চিত্রধারণ। বিশ্বজুড়ে আলোচিত এ ইস্যু নিয়ে চলচ্চিত্র নির্মাণের প্রাথমিক কাজ করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড।

এ ব্যাপারে জানতে চাইলে ডায়মন্ড আরটিভি অনলাইনকে বললেন, 'রোহিঙ্গা ইস্যু এখন বিশ্বের বড় একটি ক্রাইসিস। মিয়ানমারের রোহিঙ্গাদের নিয়ে এখন জাতিসংঘ কথা বলছে। এ নিয়ে চলচ্চিত্র তৈরির ব্যাপারে বেশ কিছুদিন ধরেই ভাবছিলাম। বঙ্গোপসাগর, টেকনাফ, আরাকান ও ব্যাংককে অল্প কিছু অংশের শুটিং করবো।'

আসছে মার্চ-এপ্রিলে শুষ্ক মৌসুমে দৃশ্যধারণের কাজ শুরু হবে।

জাতীয় পুরস্কার পাওয়া এ পরিচালক এখন 'বাষ্পস্নান' চলচ্চিত্রের আবহ সঙ্গীতের কাজ নিয়ে ব্যস্ত। এতে কলকাতার ভূতের ভবিষ্যৎ ও ইচ্ছে'খ্যাত অভিনেতা সমদর্শী কাজ করছেন। তার সঙ্গে জুটি হয়েছেন ঢালিউডের মিষ্টি নায়িকা আইরিন সুলতানা। রোহিঙ্গা চলচ্চিত্রেও সমদর্শীর অভিনয়ের কথা শোনা যাচ্ছে।

জানতে চাইলে ডায়মন্ড বললেন, 'সমদর্শী আমার কাছে একজন ভালো অভিনেতা ছাড়া আর কিছু নয়। পরবর্তী চলচ্চিত্রে কলকাতা থেকে দু'জন অভিনেতা কাজ করবেন। তাদের মধ্যে সমদর্শীর কথা ভাবছি। বেশিরভাগ শিল্পীই থাকবেন বাংলাদেশের।'

নির্মাতা জানালেন, আসছে ফেব্রুয়ারিতে 'বাষ্পস্নান' চলচ্চিত্র মুক্তি দেয়ার পরিকল্পনা রয়েছে।

এর আগে সমাজ সচেতন এ পরিচালকের ঐতিহাসিক প্রেক্ষাপটে তৈরি ইলা মিত্রের তেভাগা আন্দোলন নিয়ে নাচোলের রানী, গঙ্গাযাত্রা, অন্তর্ধান চলচ্চিত্র দেশ বিদেশে ব্যাপক প্রশংসিত হয়।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh