• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

‘ট্রায়াল অব সূর্যসেন’ মঞ্চে আসবে ফেব্রুয়ারিতে

পাভেল রহমান

  ১৮ জানুয়ারি ২০১৮, ১২:৪৮
ছবি : সংগৃহীত

দেশের অন্যতম নাট্যদল ঢাকা পদাতিক মঞ্চে নিয়ে আসছে নতুন নাটক ‘ট্রায়াল অব সূর্যসেন’। মাসুম আজিজের রচনা ও নির্দেশনায় আজ বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন হবার কথা ছিল।

গতকাল বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা পদাতিক থেকে নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন স্থগিত করার কথা জানানো হয়েছে। একই সঙ্গে তাদের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হয়েছে।

নির্দেশক মাসুম আজিজ আরটিভি অনলাইনকে বলেন, আমাদের পূর্ব-পরিকল্পনা অনুযায়ী ১৮ জানুয়ারি, বৃহস্পতিবার সন্ধ্যায় নাটকটি উদ্বোধনী মঞ্চায়ন হবার কথা ছিল। কিন্তু কিছু টেকনিক্যাল সমস্যার কারণে নাটকটির উদ্বোধনী প্রদর্শনী করছি না। আগামী ফেব্রুয়ারিতে এই নাটকের উদ্বোধনী মঞ্চায়ন হবে।

তিনি আরো বলেন, নাট্যশালার মূল মিলনায়তনে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় আমরা নাটকটির কারিগরি মঞ্চায়ন করব। সেখানে থিয়েটারের আমন্ত্রিত কয়েকজন বন্ধু উপস্থিত থাকবেন। তারা দেখার পর উদ্বোধনী মঞ্চায়নের আগে কিছু পরামর্শ দেবেন। আজ সন্ধ্যার প্রদর্শনীটিকে কারিগরি মঞ্চায়ন বলা যেতে পারে।

বৃটিশবিরোধী আন্দোলনের বীর সেনানী মাস্টারদা সূর্যসেনের বিচার ও অন্যায় হত্যাকান্ডের বিষয়বস্তুকে উপজীব্য করে ‘ট্রায়াল অব সূর্যসেন’ নাটকটি মঞ্চে নিয়ে আসছে ঢাকা পদাতিক। ইতিহাসনির্ভর এই নাটকটিতে ৪০টি চরিত্র উঠে আসবে।

নাটকটিতে অভিনয় করবেন- নাদের চৌধুরী, মাহবুবা হক, আবদুল্লাহ রানা, হাসনা হেনা, মাহাবুবুর রহমান, সাবিহা জামান, শ্যামল হাসান, কাজী আমিনুর, ফিরোজ হোসাইন প্রমুখ।

আরও পড়ুন

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh