• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

জন্মদিনে তাহসান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ অক্টোবর ২০১৭, ১৩:৩৪

একাধারে সংগীতশিল্পী ও অভিনেতা হিসেবে খ্যাতি অর্জন করেছেন তাহসান। এই গুণী শিল্পীর জন্মদিন আজ(১৮ অক্টোবর)। ১৯৭৯ সালের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন। পড়ালেখা করেছেন এ জি চার্চ স্কুল ও সেন্ট যোসেফ মাধ্যমিক বিদ্যালয়ে।

১৯৯৮ সালে নটরডেম কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় প্রশাসনে ব্যাচেলর (মার্কেটিং) ও মাস্টার্স (ফাইন্যান্স) ডিগ্রি লাভ করেন। বিশ্ববিদ্যালয়ে পড়ার সময়ে সংগীতশিল্পী হিসেবে ক্যাম্পাসে দারুণ জনপ্রিয় ছিলেন তাহসান।

গানের সূত্র ধরেই মিথিলার সঙ্গে পরিচয় তাহসানের। তারপর প্রেম ও বিয়ে। সম্প্রতি আলোচিত এই রোমান্টিক জুটির বিবাহবিচ্ছেদ শোবিজ অঙ্গনে আলোচনার ঝড় তুলেছে।

তাহসান ২০০৮ সালে ফুলব্রাইট স্কলারশিপ নিয়ে যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব মিনেসোটা কার্লসন স্কুল অব ম্যানেজমেন্টে ব্র্যান্ড ম্যানেজমেন্টের উপর পড়তে যান এবং ডিগ্রি শেষে ২০১০ সালে দেশে ফিরে আসেন।

কর্মজীবন শুরু হয় ২০০৩ সালে, ইউনিলিভারে। পরবর্তীতে কয়েকটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে দেখা যায় তাকে। এছাড়া ২০১০ সালের জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত যুক্তরাষ্ট্রের মিনেসোটা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট ফর রিসার্চ ইন মার্কেটিং এ গবেষণা সহকারী হিসেবে কাজ করেছেন।

তাহসান গান শিখেছেন ছায়ানটে। ১৯৯৮ সালে যোগ দেন ব্যান্ডদল ব্ল্যাকে। পরবর্তীতে দল থেকে আলাদা হয়ে নিজস্ব ধারার গানে সম্পৃক্ত হন। ২০১২ সালে তাহসান গঠন করেন তাহসান অ্যান্ড দ্য সুফিজ নামে নতুন একটি ব্যান্ড।

তাহসানের একক অ্যালবামের মধ্যে রয়েছে কথোপকথন, কৃত্যদাসের নির্বাণ, ইচ্ছে, নেই, প্রত্যাবর্তন, উদ্দেশ্য নেই ও অভিমান আমার। এছাড়া একাধিক দ্বৈত, মিশ্র অ্যালবাম ও সিঙ্গেলে কণ্ঠ দিয়েছেন তাহসান।

গানের পাশাপাশি টিভি অভিনেতা হিসেবে জনপ্রিয় মুখ তাহসান। চলতি বছরে নাটক, গানের অ্যালবাম ও বিবাহ বিচ্ছেদের কারণে আলোচিত হন তাহসান। জন্মদিনে তাহসানের মোবাইল নম্বরে যোগাযোগের চেষ্টা করা হলে নম্বরটি বন্ধ পাওয়া যায়।

পিআর/এসএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাসপাতালে অভিনেতা সোহম চক্রবর্তী
ইউটিউব ট্রেন্ডিংয়ের শীর্ষে তাহসান-ফারিণের গান
৯০ দশকের শৈশবে ফেরালেন অপু
অনির্বাণের সঙ্গে সংসার ভাঙার খবরে মুখ খুললেন মধুরিমা
X
Fresh