• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রাস্তা পাকায় বিট বালুর পরিবর্তে মাটি, স্থানীয়দের ক্ষোভ

বগুড়া অফিস

  ১৯ মার্চ ২০১৮, ১৭:৩৩

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় এক কোটি টাকা ব্যয়ে দেড় কিলোমিটার রাস্তা পাকাকরণ কাজে ঠিকাদারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে।

জানা গেছে, ঠিকাদার বিট বালুর পরিবর্তে রাস্তায় দিচ্ছেন মাটি। এতে স্থানীয় জনগণ ক্ষোভ প্রকাশ করে নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, শিবগঞ্জ উপজেলার ময়দানহাট্টা ইউনিয়নের কৃষ্টপুর হতে মোস্তফাপুর গ্রাম পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার পাকাকরণ কাজের জন্য এলজিইডি প্রায় এক কোটি টাকা বরাদ্দ করে।

রাস্তাটি বিট বালু দ্বারা ভরাট করার জন্য ঠিকাদারদের নিকট থেকে সাব ঠিকাদার হিসেবে কাজ নেন ময়দানহাট্টা ইউনিয়ন জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এনামুল হক ওহাব, মোস্তফাপুর গ্রামের তোফাজ্জল হোসেন ও শামীম মিয়া।

--------------------------------------------------------
আরও পড়ুন: গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনের তফসিল ৩১ মার্চ
--------------------------------------------------------

সাব ঠিকাদাররা রাস্তায় বিট বালু না দিয়ে রাতের অন্ধকারে ট্রাকে করে পার্শ্ববর্তী নদী থেকে মাটি দিয়ে রাস্তার কাজ করতে থাকে। এসময় স্থানীয় জনগণ তাদের কাজ করতে বাধা দিয়ে সঠিকভাবে কাজ করার দাবি জানান। এসময় গ্রামবাসীকে হামলা-মামলার ভয় দেখায় সাব ঠিকাদাররা।

এ বিষয়ে মোস্তফাপুর গ্রামের কৃষক শাহিনুর রহমান, সুমন মিয়া, আশরাফুল ইসলাম, দেলোয়ার হোসেন ও রিপন মিয়া আরটিভি অনলাইনকে বলেন, রাস্তাটি ভরাট করার কাজ নিয়েছে ওহাব ও তার লোকজন। তারা বেশি মুনাফার জন্য বিট বালুর পরিবর্তে মাটি দিয়ে রাস্তার কাজ করছে। এতে রাস্তা নির্মাণের কিছুদিনের মধ্যেই ফাটল ধরতে পারে। এর চেয়ে রাস্তা পাকা না করাই ভালো ছিল।

স্থানীয় ইউপি সদস্য অসীম মণ্ডল আরটিভি অনলাইনকে বলেন, এভাবে মাটি দিয়ে কাজ করলে রাস্তাটি ছয় মাসও টিকবে না। ঠিকাদাররা স্থানীয় এমপির কাছের লোক হওয়ায় ভয়ে কেউ কিছু বলে না।

উপজেলা প্রকৌশলী মো. সালাহ উদ্দিন আরটিভি অনলাইনকে বলেন, বিষয়টি আমি শুনেছি। সাব-ঠিকাদাররা যেই হোক না কেন তাদের দেয়া মাটিগুলো অচিরেই সরিয়ে ফেলা হবে। সেইসঙ্গে সঠিক কাজ বাস্তবায়নে পদক্ষেপ নেয়া হবে।

আরও পড়ুন:

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোল্লাহাটে বালুবাহী ট্রলিচাপায় নিহত ২
অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার, বাল্কহেডসহ আটক ১১
লালমনিরহাটে বালুবাহী ডাম্পট্রাকের ধাক্কায় নিহত ২
নরসিংদীতে বালু ব্যবসা নিয়ে সংঘর্ষ, নিহত ১ 
X
Fresh