• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

নকল করতে বাধা দেয়ায় পরীক্ষার্থীদের তাণ্ডব

কুড়িগ্রাম প্রতিনিধি

  ১০ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৫২

কুড়িগ্রামের রৌমারী উপজেলায় চলমান এসএসসি পরীক্ষায় নকল প্রতিরোধে প্রশাসন কঠোর ব্যবস্থা নেয়ায় পরীক্ষা শেষে কেন্দ্রে তাণ্ডব চালিয়েছে বিক্ষুব্ধ পরীক্ষার্থীরা। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) গাড়ি, শিক্ষকদের মোটরসাইকেল, সিসি ক্যামেরা ও বিদ্যালয়ের নিরাপত্তা দেয়ালসহ দরজা-জানালা-চেয়ার-টেবিল ভাংচুর করে তারা।

আজ শনিবার উপজেলার যাদুরচর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনা ঘটে। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীদের রোষানল থেকে বাঁচাতে ইউএনওকে গোপনে নিরাপদ স্থানে সড়িয়ে নেন শিক্ষকরা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় এক পুলিশ সদস্যসহ ১০-১২ জন আহত হয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন পরীক্ষার্থীর অভিযোগ, রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা অন্য কোনও কেন্দ্রে না গিয়ে শুধু যাদুরচর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে কর্তব্য পালন করেন। এসময় কোনও কারণ ছাড়াই পরীক্ষার্থীদের নানাভাবে হয়রানি করায় সবাই ক্ষুব্ধ হয়েছে।

রৌমারীর ইউএনও দীপংকর রায় বলেন, পরীক্ষা শুরু হওয়ার দশ মিনিট পর আমি কেন্দ্রে উপস্থিত হয়ে নকল প্রতিরোধে ব্যবস্থা নেই। পরে পরীক্ষা শেষে পরীক্ষার্থীরা আমার গাড়ি, শিক্ষকদের ১৩টি মোটরসাইকেলসহ বিদ্যালয়ে লাগানো ১৫টি সিসি ক্যামেরা ভাংচুর করে। ভেঙে ফেলা হয় দেড়শ ফিট বিদ্যালয়ের নিরাপত্তা দেয়াল, পরীক্ষা কেন্দ্রের দরজা জানালা। এছাড়াও একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় তারা। এতে সরকারি ও ব্যক্তিগত সম্পদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তাই এ ঘটনায় মামলা করা হচ্ছে।

রৌমারী পুলিশ সার্কেলের এএসপি সিরাজুল ইসলাম সাংবাদিকদের জানান, ঘটনার পরপরই পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। এসব ভিডিও দেখে প্রকৃত অপরাধিদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন:

এসএইচ/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের সেবায় ববি ছাত্রলীগ 
অক্ষরের বিদায়ের পর পান্থের তাণ্ডব, বড় পুঁজি দিল্লির
সূর্যের তাণ্ডব আর শেষের রোমাঞ্চে মুম্বাইয়ের দাপুটে জয়
পিরোজপুরে ঝড়ের তাণ্ডব : ২ দিন পরও স্বাভাবিক হয়নি বিদ্যুৎ সরবরাহ
X
Fresh