• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

পিরোজপুরে ঝড়ের তাণ্ডব : ২ দিন পরও স্বাভাবিক হয়নি বিদ্যুৎ সরবরাহ

পিরোজপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ এপ্রিল ২০২৪, ১৫:০২
পিরোজপুরে ঝড়ের তাণ্ডব : ২ দিন পরও স্বাভাবিক হয়নি বিদ্যুৎ সরবরাহ
ছবি : আরটিভি

পিরোজপুরে হঠাৎ করে আঘাত হানা কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকায় এখনও স্বাভাবিক হয়নি বিদ্যুৎ সরবরাহ। স্বল্প পরিসরে পিরোজপুর শহরে রাতে বিদ্যুৎ লাইন চালু করা গেলেও অধিকাংশ এলাকায় রয়েছে বিদ্যুৎবিচ্ছিন্ন। অন্যদিকে ঝড়ে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারকে সহযোগিতার আশ্বাস দিয়েছে জেলা প্রশাসন।

রোববার (৭ এপ্রিল) সকাল সোয়া ১০টার দিকে হঠাৎ করেই আকাশ কালো মেঘে ছেঁয়ে যায়। কিছুক্ষণ পরই শুরু হয় ঝড়। আর মুহূর্তের মধ্যেই লণ্ডভণ্ড হয়ে যায় পিরোজপুর সদর উপজেলার পৌরএলাকা এবং শারিকতলা ইউনিয়ন। এর প্রভাব পড়ে পার্শ্ববর্তী কাউখালী ও ইন্দুরকানী উপজেলায়ও। সদর উপজেলার দক্ষিণ মরিচাল গ্রামে ঘরের ওপর গাছ পড়ে চাপা পড়ে মারা যান এক নারী এবং একই এলাকায় পানিতে পড়ে মারা যান আরেক বৃদ্ধ।

এ ছাড়া আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন কমপক্ষে ১৫ জন। অন্যদিকে ঝড়ে গাছে থাকা আম, লিচুসহ অন্যান্য ফলের গুটি এবং গাছে থাকা কলার ব্যাপক ক্ষতি হয়েছে।

তবে ঝড়ের পর থেকেই বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে পিরোজপুর সদর, কাউখালী, ইন্দুরকানী ও ভান্ডারিয়া উপজেলা। তবে জেলা ও উপজেলা শহরগুলোতে স্বল্প পরিসরে বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হলেও অধিকাংশ এলাকা রয়েছে বিদ্যুৎ বিচ্ছিন্ন। এ ছাড়া প্রধান সড়কগুলো থেকে ঝড়ে ভেঙে পড়া গাছ অপসারণ করা সম্ভব হলেও গ্রামাঞ্চলের অনেক রাস্তাঘাট এখনও যান চলাচলের জন্য পুরোপুরি উপযোগী হয়নি। এতে করে মারাত্মক ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

এদিকে সোমবার (৮ এপ্রিল) প্রাথমিকভাবে ক্ষতির পরিমাণ নিরুপণ করে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে জানান অতিরিক্ত জেলা প্রশাসক মাধবী রায়।

তিনি বলেন, ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিকভাবে সহযোগিতা করার উদ্যোগ নেওয়া হয়েছে। এ ছাড়া আজ সন্ধ্যার মধ্যে অধিকাংশ এলাকাতে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা সম্ভব হবে বলেও আশা করা যাচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাসের ধাক্কায় ফেরিতে থাকা ৪ মোটরসাইকেল নদীতে
বাথরুমে মিলল ছাত্রলীগ নেতার ঝুলন্ত মরদেহ 
ছাত্রলীগ নেতাকে মারধর, চাঁদা দাবির অভিযোগে আরেক নেতা আটক
২০ বিদেশি পর্যটক নিয়ে পিরোজপুরে ভারতের ‘গঙ্গা বিলাস’
X
Fresh