• ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
logo

মেহেরপুরের গাংনী পৌর মেয়র বরখাস্ত

মেহেরপুর প্রতিনিধি

  ০৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৫৩

মেহেরপুরের গাংনী পৌরসভার মেয়র আশরাফুল ইসলামকে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

আজ রোববার সন্ধ্যায় বরখাস্ত আদেশের পত্রপ্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন মেহেরপুর জেলা প্রশাসক পরিমল সিংহ।

অস্ত্র মামলায় সাজা হওয়ায় মন্ত্রণালয় তাকে সাময়িক বরখাস্তের নির্দেশ দিয়েছে। একই সঙ্গে প্যানেল মেয়র-১কে অনতিবিলম্বে মেয়রের দায়িত্ব গ্রহণের নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়।

--------------------------------------------------------
আরও পড়ুন: ভালোবাসার গল্প লিখে পুরস্কার!
--------------------------------------------------------

একটি অস্ত্র মামলায় গেল ১৪ জানুয়ারি আশরাফুল ইসলামকে ১০ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দেন মেহেরপুর স্পেশাল ট্রাইব্যুনাল। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পৌর-২ শাখা থেকে গেলো ২৯ জানুয়ারি বরখাস্ত সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

সিনিয়র সহকারী সচিব এ কে এম আনিছুজ্জামান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, অস্ত্র মামলায় আদালত কারাদণ্ড প্রদান করায় অভিযুক্ত আশরাফুল ইসলাম পৌর মেয়র হিসেবে দায়িত্ব পালন করলে পৌরসভায় কর্মরত কর্মকর্তা ও কর্মচারী এবং পৌরসভার সেবা গ্রহণকারী সাধারণ নাগরিকদের মধ্যে আতঙ্ক ও ভীতি সঞ্চার হওয়ার যৌক্তিক আশঙ্কা রয়েছে। এ প্রেক্ষিতে তাঁর দ্বারা মেয়রের ক্ষমতা প্রয়োগ পৌরসভার স্বার্থের পরিপন্থি এবং প্রশাসনিক দৃষ্টিকোণ থেকে সমীচীন নয় মর্মে যথাযথ কর্তৃপক্ষের নিকট প্রতীয়মান হয়েছে। এবং স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর ধারা ৩১ এর উপ ধারা (১)এ প্রদত্ত ধারার বিধান অনুযায়ী গাংনী পৌরসভার মেয়র আশরাফুল ইসলামকে স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো।

প্রসঙ্গত, গাংনী পৌরসভায় প্যানেল মেয়র-১ হিসেবে দায়িত্ব পালন করছেন ৬নং ওয়ার্ড কাউন্সিলর নবীর উদ্দীন। মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী তিনি ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্বভার গ্রহণ করবেন বলে পৌরসভার একটি সূত্রে জানা গেছে।

আরও পড়ুন:

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্টেশন মাস্টারসহ বরখাস্ত ৩
গাংনীতে ইসতিসকার নামাজ আদায়
১৫৩ রোহিঙ্গার ভুয়া জন্ম নিবন্ধন, ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত
ঘোড়াঘাটের পৌর মেয়রসহ বিএনপির ৪ নেতাকর্মী কারাগারে
X
Fresh