• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কোটা আন্দোলনকারী ফারুক-জসিম-মশিউর দুদিনের রিমান্ডে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ জুলাই ২০১৮, ১৭:১৭
ফাইল ছবি

কোটা সংস্কারের দাবিতে আন্দোলন চলাকালে পুলিশের কাজে বাধা ও গাড়ি ভাঙচুর মামলায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক ফারুক হোসেনসহ তিন শিক্ষার্থীর দুদিন করে রিমান্ডের অনুমতি দিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদ এই রিমান্ডের অনুমতি দেন। অন্য দুই শিক্ষার্থী হলেন কোটা সংস্কারের দাবিতে চলা আন্দোলনের সঙ্গে যুক্ত জসিম উদ্দিন এবং মশিউর।

এই মামলার চার আসামির মধ্যে তরিকুল ইসলামের পরীক্ষা থাকায় তার রিমান্ড শুনানি হয়নি। আগামী ১৭ জুলাই তার রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেছেন আদালত।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক(রমনা) বাহাউদ্দিন ফারুকী চার আসামির জন্যই সাত দিন করে রিমান্ডের আবেদন করেন।

অন্যদিকে আসামি পক্ষের আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া, শাহিদ রিজভী ও সাহারা হোসেন রিমান্ড বাতিল করে চার শিক্ষার্থীর জামিনের আবেদন করেন।

এর আগে, গত ২ জুলাই তথ্য ও যোগাযোগপ্রযু্ক্তি আইনের মামলায় পরিষদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খানকে পাঁচ দিনের রিমান্ড দেন ঢাকার সিএমএম আদালত। পরে আবার আলাদা দুই মামলায় পাঁচদিন করে ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, সরকারি চাকরিতে বিদ্যমান কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা অনেক দিন ধরে আন্দোলন করে আসছেন।

গত ৮ এপ্রিল শাহবাগে আন্দোলনকারীদের ওপর পুলিশ লাঠিপেটা করলে এবং কাঁদানে গ্যাসের শেল ছুড়ে মারলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পরদিন এই আন্দোলন দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ে।

এরপর ১১ এপ্রিল সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা বাতিলের ঘোষণা দেন। কিন্তু এই বিষয়ে প্রজ্ঞাপন জারি না হওয়ার আবারও আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

কে/

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে পুলিশ ক্যাম্পে আগুন
যেকোনো দুর্যোগে পুলিশ জনগণের পাশে রয়েছে: ডিএমপি কমিশনার
হারিয়ে যাওয়া বৃদ্ধা মাকে পরিবারের কাছে ফিরিয়ে দিলো পুলিশ
বেআইনি কাণ্ডে এবার অভিনেত্রী তামান্নাকে পুলিশের তলব
X
Fresh