• ঢাকা সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
logo

দক্ষিণ আফ্রিকার কাছে ৪ রানে হারল বাংলাদেশ

প্রকাশ : ১০ জুন ২০২৪, ১৯:৫১ | আপডেট : ১১ জুন ২০২৪, ০০:১৪

টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি- এএফপি

৪ রানের জয় দক্ষিণ আফ্রিকার

২৪:০০, জুন ১০

শেষ দিকে মাহমুদউল্লাহ রিয়াদ ২৭ বলে ২০ রান করে আউট হলে ৪ রানের হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৯ রান তুলতে পারে টাইগাররা।

হৃদয়ের বিদায়

২৩:৪৫, জুন ১০

১৮তম ওভারে প্রথম বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন হৃদয়। ৩৪ বলে ৩৭ রান করেন তিনি।

হৃদয় ও মাহমুদউল্লাহর ব্যাটে ছুটছে বাংলাদেশ

২৩:২৪, জুন ১০

চার উইকেট হারিয়ে দল যখন চাপে, তখন টাইগার শিবিরের হাল ধরেন তাওহীদ হৃদয় এবং মাহমুদউল্লাহ রিয়াদ। দুজনের ব্যাটে ভর করে জয়ের পথে হাঁটতে থাকে বাংলাদেশ।

শান্তর বিদায়

২৩:১২, জুন ১০

এদিন ওপেনিংয়ে ব্যাটিংয়ে এসে দেখে শুনে খেলতে থাকেন নাজমুল হাসান শান্ত। তবে ইনিংস বড় করতে পারেননি তিনি। ২৩ বলে ১৪ রান করে সাকিবকে সঙ্গ দেন টাইগার অধিনায়ক।

ব্যর্থ হয়ে ফিরলেন সাকিবও

২২: ৫৮, জুন ১০

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসানও। ৪ বলে ৩ রান করে ক্যাচ আউট হন তিনি। এতে দলীয় ৩৭ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ

তামিমের পর লিটনের বিদায়

২২: ৫০, জুন ১০

তামিমের বিদায়ের পর দলের হাল ধরেন শান্ত এবং লিটন। দুজনের ব্যাটে ভর করে পাওয়ার প্লেতে ২৯ রান তুলতে পারে বাংলাদেশ। পরের বলেই সাজঘরে ফেরেন লিটন। ১৩ বলে ৯ রান করে কেশব মাহরাজের প্রথম শিকার হন তিনি।

তানজিদ তামিমের বিদায়

২২: ৪৩, জুন ১০

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিল ওপেনার তানজিদ হাসান তামিম। কিন্তু ইনিংস বড় করতে পারেননি তিনি। ৯ বলে ৯ রান করে দ্বিতীয় ওভারে সাজঘরে ফেরেন এই তরুণ ব্যাটার।

বাংলাদেশের লক্ষ্য ১১৪ রান

২২:০৮, জুন ১০

২০তম ওভারে মাত্র৪ রান দেন মোস্তাফিজুর রহমান। এতে ৬ উইকেট হারিয়ে ১১৩ রান তুলতে পারে দক্ষিণ আফ্রিকা।

রিশাদের প্রথম শিকার

২২:০১, জুন ১০

১৯তম ওভারে মিলারকে ফেরান লেগ স্পিনার রিশাদ হোসেন। ৩৮ বলে ২৮ রান করে এই বাঁহাতি ব্যাটার।

ক্লাসেনকে ফেরালেন তাসকিন

২১:৫৫, জুন ১০

পিচে থিতু হয়েই ছড়ি ঘোরাতে থাকেন ক্লাসেন। ১৮তম ওভারে এই ডান হাতি ব্যাটারকে বোল্ড করে বাংলাদেশকে খেলায় ফেরান তাসকিন।

শুরু ধাক্কা সামলে এগোচ্ছে দক্ষিণ আফ্রিকা

২১:২৯, জুন ১০

২৩ রানে ৪ উইকেট হারিয়ে দল যখন দিশেহারা। তখন হাল ধরেন ডেভিড মিলার এবং হেইনরিচ ক্লাসেন। দুজনের ব্যাটে করে ভর করে এগোতে থাকে প্রোটিয়ারা। ১২ ওভারে ৪ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ৬৪ রান।

তানজিমের তৃতীয় শিকার

২১:০০, জুন ১০

টস জিতে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নেওয়াটা যে কতটা ভুল সিদ্ধান্ত, দক্ষিণ আফ্রিকাকে তা একাই বুঝিয়ে দিয়েছেন তানজিম সাকিব। নিজের তৃতীয় ওভার করতে এসে ক্রিস্টান স্টাবসকে আউট করে দক্ষিণ আফ্রিকাকে বিপাকে ফেলেন এই ডান হাতি পেসার। ৫ বলে শূন্য রান করেন স্টাবস। এতে দলীয় ২৩ রানে ৪ উইকেট হারায় তারা।

তাসকিনের প্রথম শিকার মারক্রাম

২০:৫৫, জুন ১০

তানজিম সাকিবের ধাক্কা সামলে না উঠতেই নিজেদের দ্বিতীয় ওভারে এইডেম মারক্রামকে সাজঘরে ফেরান তাসকিন আহমেদ। ৮ বলে ৪ রান করেন এই ডান হাতি ব্যাটার।

তানজিম সাকিবের দ্বিতীয় শিকার ডি কক

২০:৫০, জুন ১০

দ্বিতীয় ওভারে ৭ রান দেন তাসকিন। এরপর তানজিম সাকিবের হাতে আবারও বল তুলে দেন অধিনায়ক শান্ত। শুরু থেকেই দ্রুত রান তুলতে থাকা ডি কককে বোল্ড আউট করে অধিনায়কের আস্থার প্রতিদান দেন তানজিম। ১১ বলে ১৮ রান করেন ডি কক। দলীয় ১৯ রানে ২ উইকেট হারায় প্রোটিয়ারা।

সাকিবের প্রথম আঘাত

২০:৪০, জুন ১০

প্রথম ওভারে বোলিংয়ে আসেন তানজিম হাসান সাকিব। প্রথম তিন বলে ১০ রান দিলেও, শেষ বলে রেজা হেনড্রিক্সকে সাজঘরে ফেরান এই ডান হাতি পেসার।

একাদশ

২০:০৮, জুন ১০

বাংলাদেশ একাদশ : তানজিদ হাসান, জাকের আলী, লিটন দাস, নাজমুল হোসেন (অধিনায়ক), তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও তানজিম হাসান।

দক্ষিণ আফ্রিকা একাদশ : কুইন্টন ডি কক, রিজা হেনড্রিকস, এইডেন মারক্রাম (অধিনায়ক), হেইনরিচ ক্লাসেন, ডেভিড মিলার, ত্রিস্টান স্টাবস, মার্কো জেনসেন, কেশভ মহারাজ, কাগিসো রাবাদা, আইনরিখ নর্কিয়া ও ওটনিল বার্টম্যান।

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

২০:০৩, জুন ১০

নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকা।

স্বাগতম

১৯:৫০, জুন ১০

সবাইকে স্বাগতম আরটিভির লাইভ স্কোর আপডেটে। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে কিছুক্ষণ পর মাঠে নামবে বাংলাদেশ। স্থানীয় সময় ম্যাচটি শুরু হবে রাত ৮টা ৩০ মিনিটে।

মন্তব্য করুন

daraz
    আরও
    • লাইভ স্কোর আপডেট এর পাঠক প্রিয়