• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মোহামেডান স্পোর্টিং ক্লাবের নেতৃত্বে এলেন যারা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ মার্চ ২০২১, ২১:৩৭
Who, led, Mohammedan, Sporting, Club
মোহামেডান স্পোর্টিং ক্লাবের নেতৃত্বে এলেন যারা

দিনভর জমজমাট নির্বাচনের নতুন কমিটি পেলো মোহামেডান স্পোর্টিং ক্লাব। আগেই ঘোষণা করা হয়, বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ঐতিহ্যবাহী দলটির নতুন সভাপতি হয়েছেন সাবেক সেনাপ্রধান জেনারেল আব্দুল মুবিন (অব.)। বাকি ১৬টি পরিচালক পদের ভোটের লড়াই শেষ হলো। নিজেদের পছন্দের পরিচালকদের বেছে নিয়েছেন ভোটাররা।

শনিবার (০৬ মার্চ) রাজধানীর একটি হোটেলে ৩৩৭ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ২৩৯ জন। বাতিল হয়েছে ৭টি ভোট। রাতে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট এবিএম রিয়াজুল কবীর কাওছার বিজয়ীদের নাম ঘোষণা করেন।

২০টি পদের মধ্যে নতুন পরিচালকরা হলেন:
মাসুদুজ্জামান(২১৯), মো. হানিফ ভুঁইয়া(১৪৪), আবু হাসান চৌধুরী প্রিন্স(২০৮), খোজেস্তা-নুর-ই-নাহরিন(২১০), জামাল রানা(১৪৪), কাজী ফিরোজ রশীদ এমপি(২১৮), মাহবুব-উল আনাম(২২৩), প্রকৌশলী গোলাম মো. আলমগীর(২২৩), মইন উদ্দিন হাসান রসিদ(২১৮), মোস্তফা কামাল(২২০), শফিকুল ইসলাম মহিউদ্দিন এমপি(২২৬), সিদ্দিকুর রহমান(২২১), দাতো মো. ইকরামুল হক(২১৫), মো. মঞ্জুর আলম(২১৮), এ. জি. এম সাব্বির(২১৮) ও প্রকৌশলী কবির আহমেদ ভূঁইয়া (১৭৬)।

নির্বাচনে পরাজিত হয়েছেন- সাবেক ফুটবলার ও বাফুফের সিনিয়র সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, সাবেক ব্যাডমিন্টন খেলোয়াড় কামরুন নাহার ডানা, সাবেক হকি খেলোয়াড় ও হকি ফেডারেশনের সহ সভাপতি
সাজেদ এ এ আদেল ও মোস্তাকুর রহমান।

ভোটের লড়াইয়ের আগে এদিন সকাল ১১টার দিকে শুরু হয় বার্ষিক সাধারণ সভা (এজিএম)। মধ্যাহ্ন ভোজের পর শুরু হয় ভোট। প্রতি ভোটার দিয়েছেন ১৬টি ভোট। সন্ধ্যা ছয়টায় ভোট শেষে শুরু হয় গণনা।
সভাপতি পদে জেনারেল (অব.) মো. আব্দুল মুবিন ছাড়াও আগের কমিটির সভাপতি ওবায়দুল করিম ও সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ মনোনয়নপত্র উত্তোলন করেছিলেন। যদিও নির্ধারিত সময়ে মনোনয়নপত্র জমা দেননি তারা। ফলে এককপ্রার্থী হিসেবে সভাপতি নির্বাচিত হন মুবিন।

অন্যদিকে ১৬টি পরিচালক পদের বিপরীতে মনোনয়নপত্র জমা পড়ে ২০টি। পরিচালক পদে প্রার্থী চারজন বেশি হওয়ায় একটি পক্ষ সমঝোতার উদ্যোগ নিয়েছিল। কিন্তু কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করতে রাজি না হওয়ায় শেষ পর্যন্ত সমঝোতা হয়নি। ফলে নির্বাচন করতে হয়।

২০১৫ সালে ক্লাবটির পরিচালনা পর্ষদের মেয়াদ শেষ হয়েছিল। বারবার নির্বাচনের উদ্যোগ নেওয়া হলেও তা ভেস্তে যায়, অবশেষে আজ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ২০১৯ সালে ক্যাসিনো কেলেঙ্কারিতে জড়ায় দলটি। গ্রেপ্তার করা হয় বিদায়ী কমিটির ডিরেক্টর ইনচার্জ লোকমান ভূঁইয়াকে। বর্তমানে জামিনে রয়েছেন তিনি। অন্যদিকে সভাপতি পদ থেকে ওরিয়ন গ্রুপের কর্ণধার ওবায়দুল করিমকে সরিয়ে দিয়ে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের তৎকালীন প্রেসিডেন্ট অ্যাডভোকেট এ এম আমিনউদ্দিনকে (বর্তমানে অ্যাটর্নি জেনারেল) ইন্ডিপেনডেন্ট চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেন হাইকোর্ট।

আমিন উদ্দিনের উদ্যোগেই সফলভাবে এজিএম ও নির্বাচন আয়োজন হলো। তিনি জানিয়েছেন, আইনি প্রক্রিয়ার মাধ্যমে ক্যাসিনো সংশ্লিষ্টদের বিচার হবে।

তিনি বলেন, ‘মোহামেডান স্পোর্টিং ক্লাবের যে পরিচালকরা ছিলেন তারা অসম্ভব সহযোগিতা পরায়ণ। তারা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন। ক্যাসিনো কাণ্ডটা নিন্দনীয়। আমি শুরুতেই নিন্দা প্রকাশ করি। আমি বিশ্বাস করি যারা এমন কাজের সঙ্গে সম্পৃক্ত তারা নিন্দনীয় কাজ করেছেন। অনেকেই এটা উপস্থাপন করেছেন সবাই নিন্দা প্রকাশ করেছি। এটা এখন আইনি প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাবে। এখানে আমাদের কিছু বলার নেই।’

নতুন কমিটির হাত ধরে ঘুরে দাঁড়াবে মোহামেডান এটাই প্রত্যাশা অ্যাটর্নি জেনারেলের।

‘বিগত দিনে কর্মকাণ্ডটা এখানে (এজিএম) অনুমোদন পেয়েছে। নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি আসবে। যা আগামী দিনে ক্লাবকে এগিয়ে নিয়ে যাবে। নির্বাচনের মূল উদ্দেশ্য সেটাই। যোগ করেন তিনি।
এদিকে মোহামেডানের নব নির্বাচিত পরিচালক মাহবুব উল আনাম বলেন, ‘মোহামেডান স্পোর্টিং ক্লাব ১৯৩৬ সালে প্রতিষ্ঠিত হয়। একটি কালো অধ্যায়ের মধ্য দিয়ে আমরা বেরিয়ে এসেছি। যে ভবিষ্যৎ আসছে তা যেন সুখকর হয়। বিশ্বের স্পোর্টিং ক্লাবগুলো অনেক পেশাদারিত্বের সঙ্গে পরিচালিত হয়। নতুন যে সভাপতি (আব্দুল মুবিন) নির্বাচিত হয়েছেন, তিনি অলিম্পিক কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। নিজেকে সংগঠক হিসেবে প্রতিষ্ঠিত করতে পেরেছেন। আমি মনে করি তার অধীনে একটি জবাবদিহিতার কমিটি নির্বাচিত হবে। যাতে ক্লাবকে সুন্দরভাবে এগিয়ে নিতে পারেন।’

ওয়াই/এফএ

মন্তব্য করুন

daraz
  • ফুটবল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওলামা দলের নতুন কমিটিতে স্থান পেলেন যারা
উপজেলা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন যারা
সোনাইমুড়ী প্রেসক্লাবের সভাপতি বেলাল, সম্পাদক ইয়াকুব 
শিল্পী সমিতির নির্বাচনে বিজয়ের হাসি হাসলেন যারা 
X
Fresh