logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

পার্থ টেস্টে হারের পথে ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৭ ডিসেম্বর ২০১৮, ১৭:৩৮ | আপডেট : ১৭ ডিসেম্বর ২০১৮, ১৭:৪৭
গত ৮৬ বছরে অস্ট্রেলিয়া থেকে টেস্ট সিরিজ জয় করে নিতে পারেনি ভারত। এবার সেই লক্ষ্যে অস্ট্রেলিয়ায় পাড়ি জমায় বিরাট কোহলির ভারত। অ্যাডিলেডে চার ম্যাচ সিরিজের প্রথম টেস্ট জিতে সেই পথ অনেকটা মসৃণ করে রেখেছিল সফরকারীরা।

তবে বিপত্তি ঘটে পার্থের গতিময় উইকেটে। অজিদের প্রথম ইনিংসের ৩২৬ রানের জবাবে বিরাট কোহলির ১২৩ রানের সুবাধে ২৮৩ রান করতে সক্ষম হয় সফরকারীরা।

৪৩ রানের লিড নিয়ে টিম পেইনের দল দ্বিতীয় ইনিংসটা শুরু করে খুব সাবধানী ভাবে। ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ'র ১৪০ এর উপরে গতির ঝলকে সামলেছেন উসমান খাজা। এই বামহাতি ব্যাটসম্যানের ৭২ রানের সৌজন্যে ২৪৩ রান করে জাস্টিন ল্যাঙ্গারের শীর্ষরা। শামি একাই তুলে নেন ৬ উইকেট।

জয়ের জন্য চতুর্থ ইনিংসে ভারতের প্রয়োজন হয় ২৮৭ রান। চতুর্থ দিন শেষে এখন সেই লক্ষ্য থেকে বেশ দূরেই রয়েছে ভারত। ১১২ রানে ৫ উইকেট হারিয়ে টেস্টের পঞ্চম দিনে কঠিন পরীক্ষার মুখোমুখি হতে যাচ্ছে রবি শাস্ত্রীরা শিষ্যরা।

শেষ দিনে ভারতের প্রয়োজন আরও ১৭৫ রান হাতে রয়েছে শেষ ৫ উইকেট। চতুর্থ দিন শেষে অপরাজিত রয়েছেন ২৪ রানে হনুমা বিহারী ও ৯ রানে উইকেট রক্ষক রিশাব প্যান্ট। এদিন অধিনায়ক বিরাট কোহলি মাত্র ১৭ রান করে আউট হন।

পার্থ টেস্ট জিতে ভারত সিরিজ নিজেদের করে নিবে নাকি এই ম্যাচ জয়ে সিরিজে ফিরবে স্বাগতিকরা তা জানতে অপেক্ষা করতে হবে আগামীকাল টেস্টের শেষদিন পর্যন্ত।

এস/এমআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়