• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

করোনায় ক্ষতিগ্রস্ত আরও ১০ হাজার ক্রীড়াবিদ সহায়তা পাবেন : ক্রীড়া প্রতিমন্ত্রী

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ অক্টোবর ২০২১, ২২:১০
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, করোনাকালে ক্ষতিগ্রস্ত পাঁচ হাজারের বেশি ক্রীড়াবিদকে প্রায় পৌনে চার কোটি টাকা অনুদান দেওয়া হয়েছে। আগামীতে অল্প সময়ের মধ্যে আরও ১০ হাজার করোনায় ক্ষতিগ্রস্ত ক্রীড়াবিদকে আর্থিক সহায়তা দেওয়া হবে।

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের ব্যবস্থাপনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের নামে দুই দিনব্যাপী ‘শহীদ শেখ রাসেল ৩৭তম জাতীয় জুনিয়র (বয়সভিত্তিক) অ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০২১’ শুরু হয়েছে।

শুক্রবার (২২ অক্টোবর) বিকেলে ঢাকা আর্মি স্টেডিয়ামে এ প্রতিযোগিতার শুভ উদ্বোধন ঘোষণা করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

উদ্বোধনকালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, আমাদের সৌভাগ্য যে আমরা এমন একজন ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী পেয়েছি, যার কাছে স্পোর্টসের উন্নয়নে যা চেয়েছি তাই পেয়েছি। তিনি সবসময় ক্রীড়াঙ্গনকে পৃষ্ঠপোষকতা করে আসছেন। তার সফল নেতৃত্বে আমরা ক্রীড়াক্ষেত্রে একের পর এক সাফল্য অর্জন করে চলেছি। বিশ্ব ক্রীড়াঙ্গনে বাংলাদেশ এখন এক সমীহ জাগানিয়া নাম।

প্রতিযোগিতায় ৮ বিভাগ, ৬৪ জেলা, শিক্ষাবোর্ড, বিকেএসপিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের আনুমানিক ৫০০ জন বালক-বালিকা ও কিশোর-কিশোরী এবং ১০০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেছে।

দুই দিনব্যাপী এই প্রতিযোগিতায় ৪টি গ্রুপে ৪১টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এর মধ্যে বালক-বালিকা (অনূর্ধ্ব-১৭) ১৪টি ইভেন্টে ও কিশোর-কিশোরী (অনূর্ধ্ব-১৯) ২৭টি ইভেন্টে।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি ও জাতীয় নদী রক্ষা কমিশনের সভাপতি এ এস এম আলী কবীরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপমহাসচিব আশিকুর রহমান মিকু ও ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু।

ওয়াই/টিআই

মন্তব্য করুন

daraz
  • ক্রিকেট এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বর্ষসেরা ক্রীড়াবিদের তালিকায় শান্ত, ইমরানুর ও রাকিব
অসুস্থ ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সদস্যদের মাঝে আর্থিক সহায়তার চেক বিতরণ
‘আর্থিক খাতের দুর্বলতা বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বাধাগ্রস্ত করছে’
ডিএমপির আর্থিক অনুদান পেলেন ২১৭ পুলিশ সদস্য
X
Fresh