• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

‘ওই ভিআইপি বক্স আমার জন্য নয়, সেখানে দম আটকে মরে যাব'

আরটিভি নিউজ

  ০৪ আগস্ট ২০২১, ২৩:৫৪
বাংলাদেশ ক্রিকেট দলের আইকনিক সাপোর্টার শোয়েব আলী

করোনা মহামারি বিশ্বের সব মানুষের মনে আতঙ্ক সৃষ্টি করেছে। সেই আতঙ্কের মধ্যেই গ্যালারিশূন্য মাঠে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার টি-টোয়েন্টি ম্যাচ চলছে।

করোনার কারণে গ্যালারিশূন্য হলেও বিসিবির পক্ষ থেকে কাঁচে ঘেরা বক্সে বসে খেলা দেখার সুযোগ পেয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের আইকনিক সাপোর্টার শোয়েব আলী। কিন্তু তাকে বেশ কয়েকটি শর্ত দেয়া হয়েছিল- কাঁচে ঘেরা বক্সে বসে বাঘের বেশে লাল-সবুজের পতাকা উড়ানো যাবে না। এতে শোয়েব আলী রাজি হয়নি।

দেশ-বিদেশে যেখানেই টাইগারদের খেলা হোক সেখানেই শোয়েব চলে যান সমর্থন দিতে। অস্ট্রেলিয়াকে প্রথমবার হারানোর স্বাদ করোনার অযুহাতে তাকে খেলা দেখতে হচ্ছে টিভিসেটের সামনে বসে। টাইগারদের সমর্থনে ছুটে গেছেন মিরপুর শেরেবাংলায়।

বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে মিরপুরের শেরেবাংলার গ্যালারিতে বসে দেখার সুযোগ পাচ্ছেন না তো কি হয়েছে, স্টেডিয়ামের পাশের একটা উঁচু বিল্ডিংয়ের ছাদে দাঁড়িয়েই নিজের দেশ ও দলকে সমর্থন জানালেন। সেই চেনা বাঘ সেজে হুংকারও দিলেন। উুঁচু বিল্ডিংয়ের ছাদে দাঁড়িয়ে খেলা দেখা যেন দুধের স্বাদ ঘোলে মেটানোর মতো। সাংবাদিকদের সামনে ছলছল চোখে তিনি বলেন, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার খেলায় গ্যালারিতে বসে দেখতে পারবো না এটি কখনই ধারণা করিনি। নিজের ঘর, নিজের সবকিছু, তাও ঢুকতে পারছি না, যেতে পারছি না গেটের ভেতরে। এর চেয়ে কষ্ট আর কী আছে। বাইরে দাঁড়িয়ে আছি। গ্যালারিতে বসে খেলা দেখতে না পেরে হাউমাউ করে কাঁদতে ইচ্ছা করছে।

শোয়েব আরও বলেন, কাঁচে ঘেরা বক্সে বসে খেলা দেখার সুযোগ ছিল আমার।কিন্তু ওখান থেকে কোনো সাউন্ড করা যাবে না। পতাকা উড়ানো যাবে না। আমার মন প্রাণ সবকিছু তো পতাকা। বাংলাদেশ যখন জিতবে, অস্ট্রেলিয়ার উইকেট যাবে। তখন আমি লাফ দেবো, চিৎকার করব, পতাকা উড়াব। তাছাড়া এই বাঘের কস্টিউম পরা যাবে না। যেতে হবে আর সবার মতো নরমাল ড্রেসে। তাই আর যাইনি। ওই ভিআইপি বক্স আমার জন্য নয়। আমি সেখানে দম আটকে মরে যাব। তাই মিরপুরে উঁচু বিল্ডিংয়ের ছাদ থেকেই খেলা দেখতে হয়েছে শোয়েব আলীকে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • ক্রিকেট এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৭ এপ্রিল)
বিদ্যুৎ ও গ্যাস কর্তৃপক্ষের ছাড়পত্র ছাড়া ঋণ মিলবে না
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞায় টিআইবির উদ্বেগ 
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
X
Fresh