• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

'হেলস-ভিলিয়ার্স ছাড়াও সেরা একাদশ গড়া সম্ভব'

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৫০

গ্রুপ পর্বের শেষ ম্যাচে আজ শনিবার দিনের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে রংপুর রাইডার্স। চলতি আসরে এ নিয়ে দ্বিতীয়বার হারালো কুমিল্লাকে।

আজ ৯ উইকেটের জয়ে রান রেটে সবার থেকে এগিয়ে থেকে পয়েন্ট তালিকায় এক নম্বরে উঠে গেছে গতবারের চ্যাম্পিয়নরা। তালিকায় রংপুরের পরেই আছে কুমিল্লা ভিক্টোরিয়ানস।

যার কারণ, প্লে-অফ পর্বের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে আবারও কুমিল্লার মুখোমুখি হতে হবে রংপুরকে।

আসরে নিজেদের প্রথম দেখায় মাত্র ৬৩ রানে অল আউট হয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ানস। দ্বিতীয়বারের দেখায়ও একশ রান পাড় করতে পারেনি ভিক্টোরিয়ানসরা।

প্রথম ম্যাচে হেলস-ভিলিয়ার্সরা না থাকলেও ৯ উইকেটে জিতেছিল রংপুর রাইডার্স। আজকের ম্যাচে হেলস না থাকলেও ছিলেন এবি ডি ভিলিয়ার্স।

তবে প্রথম পর্ব শেষে এই দুই জনের কাউকেই পাচ্ছেনা রংপুর রাইডার্স। হেলস বিদায় নিয়েছেন ইনজুরিতে পড়ে। চুক্তি শেষ হওয়ায় চলে যাবেন ভিলিয়ার্সও।

গ্রুপ পর্বে টানা তিন ম্যাচ হেরে বাদ পড়ার শঙ্কায় থাকা রংপুর রাইডার্সকে সেরা চারে জায়গা করে দেয়ার পেছনে সবচেয়ে বেশি ভূমিকা রেখেছেন এই দু'জন। তাই এই দু'জনের চলে যাওয়াটা নিঃসন্দেহে চিন্তার কারণ হয়ে দাঁড়াবে দলটির জন্য।

এদিন ম্যাচ শেষে রাইডার্স অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা স্বীকার করে নিলেও খুব একটা চিন্তিত নন। হেলস আর ডি ভিলিয়ার্স ছাড়াও সেরা একাদশ দাঁড় করাতে পারবেন বলে বিশ্বাস মাশরাফির।

‘আশা করি হেলস ও ডি ভিলিয়ার্স ছাড়াও সেরা একাদশ সাজাতে পারব। দু'জন যা করেছে, স্থানীয় ক্রিকেটাররা ততটুকু না পারলেও ভালো কিছু আশা করছি।’

কুমিল্লাকে দুই ম্যাচে বড় ব্যবধানে হারালেও কুমিল্লাকে সমীহ করতে ভুলে যাননি মাশরাফি।

এ নিয়ে তিনি বলেন, আমরা কুমিল্লার বিপক্ষে বড় জয় পেয়েছি এটা সত্যি । দুইটা জয় আমাদের মনোবল বাড়াতে দারুণ কাজে দিবে ঠিকই, কিন্তু আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচটা ৪ জানুয়ারি। ওইদিন কি হয় সেটাই দেখার বিষয়। আমি বিশ্বাস করি, গত দুটি ম্যাচের ফল যতই একপেশে হোক, কুমিল্লা দারুণ শক্তিশালী দল। আমার মনে হয় না, এই ম্যাচে এত সহজে জয় পাব। আশা করি কঠিন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটা ম্যাচ হবে।’

সব ছাপিয়ে মাশরাফির প্রত্যাশা, একাদশে যারা থাকবে তারা সামর্থ্যের শেষ বিন্দু দিয়ে লড়াই করবে।

আরও পড়ুন

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বিপিএল ২০১৮-২০১৯ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh