• ঢাকা বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

অবশেষে জয়ের মুখ দেখল খুলনা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জানুয়ারি ২০১৯, ২২:২১

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে খুলনা টাইটানস। ৮ ম্যাচে ৭টি পরাজয় ও ১টি জয়ে মাত্র ২ পয়েন্ট রয়েছে দলটির ঝুলিতে। অপরদিকে খুলনার একধাপ উপরে রয়েছে সিলেট সিক্সার্স। ৭ ম্যাচে তাদের জয় মাত্র দুটিতে। তবে আজ বুধবার দ্বিতীয় জয়ের সুবাস পায় খুলনা। সিলেটকে তারা হারায় ২১ রানে।

বিপিএলের দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল তালিকার শেষ দু’দল। ডেভিড ওয়ার্নারের বিদায়ের পর সিলেটের অধিনায়ত্ব তুলে দেয়া হয় সোহেল তানভিরের কাঁধে। প্রথম অধিনায়ত্বেই টস জিতে ফিল্ডিং নেন তানভির।

খুলনার শুরুটা হয় দুর্দান্ত। ৭৩ রানের ওপেনিং জুটিতে জুনায়েদ সিদ্দিকি করেন ৩৩ রান। আরেক ওপেনার ব্রেন্ডন টেইলর করেন ৪৮ রান। তবে মাঝে অলক কাপালির বোলিং তোপে পরে খেই হারিয়ে ফেলে মাহমুদুল্লাহ রিয়াদের দল। ১১৬ রানেই ছয় উইকেট হারিয়ে বসে খুলনা। এরপর দলের হাল ধরেন ডেভিড ওয়াইজ। এই দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানের ২৫ বলে ৩৮ রানের সুবাধে ১৭০ রানের লড়াকু পুঁজি পায় মাহেলা জয়াবর্ধনের শিষ্যরা।

১৭১ রানের টার্গেটে খেলতে নেমে ইনিংসের প্রথম বলেই ফিরে যান লিটন কুমার। আজই নিষেধাজ্ঞা কাটিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন সাব্বির রহমান। তাই এই ম্যাচে চোখ ছিল এই ডান-হাতি ব্যাটসম্যানের দিকে। ১২ বলে ১৩ করে আশার প্রতিদান দিতে পারেননি সাব্বির।

এদিনও ভালো শুরুর পর ইনিংস বড় করতে পারেননি আফিফ হোসেন। ২৪ বলে ২৯ রান করে আউট হয় দলের বিপর্যয়ের সময়। ৫৬ রানে ৪ উইকেট হারিয়ে যখন বড় হারের শঙ্কা তখন ব্যাট হাতে দাঁড়িয়ে যান মোহাম্মদ নেওয়াজ ও নিকোলাস পুরান। পুরান ২১ বলে ২৮ করে সাজঘরে ফেরেন। তবে বিপিএলে অভিষিক্ত নেওয়াজ তুলে নেন অর্ধশতক। যদিও শেষ পর্যন্ত জয়ের বন্দরে পৌঁছে দিতে পারেনি তার ৩৪ বলে ৫৪ রানের ইনিংস।

শেষ পর্যন্ত ১৪৯ রানেই থামে সিলেটের ইনিংস। খুলনা জয় পায় ২১ রানে।

এস/ এসএস

মন্তব্য করুন

daraz
  • বিপিএল ২০১৮-২০১৯ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হোয়াইটওয়াশের মিশনে টাইগারদের চ্যালেঞ্জিং পুঁজি
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
X
Fresh