• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আবারও রাজশাহীর ত্রাতা ইভানস

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জানুয়ারি ২০১৯, ১৫:০৯

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১৪তম দিনের ২৭তম ম্যাচে আজ বুধবার মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে রাজশাহী কিংস ও চিটাগং ভাইকিংস। ‘কম বাজেটের দল’ হিসেবে পরিচিত হলেও দুদলই আলো ছড়াচ্ছে ষষ্ঠ আসরে।

ছয় ম্যাচের পাঁচটিতেই জিতে পয়েন্ট টেবিলের দ্বিতীয়তে রয়েছে ভাইকিংসরা। আজকের ম্যাচ জিতলেই ঢাকাকে ছাড়িয়ে টেবিলের শীর্ষে চলে আসবে মুশফিকুর রহিমের দল।

অপরদিকে ৭ ম্যাচের ৪টিতে জয় রয়েছে রাজশাহীর। ভাইকিংসদের বিপক্ষে জয় পেলে টেবিলের তৃতীয় স্থানে চলে আসবে মেহেদি মিরাজের দল।

এমন সমীকরণে খেলতে নেমে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ভাইকিংস দলপতি মুশফিক। প্রতি ম্যাচের মতোই ধীর গতিতে শুরু হয় কিংসদের ইনিংস। দলে ফিরে লরি ইভানসের সঙ্গে ওপেনিংয়ে নেমে আবারও ব্যর্থ হন সৌম্য সরকার। ৬ বলে ৩ রান করে ফেরেন বামহাতি এই ব্যাটসম্যান।

এদিনও দলের হাল ধরেন চলতি আসরের প্রথম সেঞ্চুরিয়ন ইভানস। ইংলিশ এই ব্যাটসম্যানকে যোগ্য সঙ্গ দেন রায়ান টেন ডেসকাটে। তৃতীয় উইকেটে জুটিতে ৫৪ রান আসে এই বিদেশি ব্যাটসম্যানের হাত ধরে।

২০ বলে ২৮ রান করে নেদারল্যান্ডসের সাবেক অধিনায়ক ডেসকাটে ফিরে গেলেও অন্যপ্রান্তে রানের চাকা সচল রাখেন ইভানস। ৮ চার ও ২ ছয়ে ৫৬ বলে ৭৪ করে খালেদ আহমেদের বলে ফিরে যান ডান-হাতি এই ব্যাটসম্যান।

এরপর দলের রান দেড়শোর উপরে নিতে সাহায্য করেন আরেক বিদেশি ক্রিকেটার ক্রিশ্চিয়ান জংকার। ২০ বলে অনবদ্য ৩৬ রান করেন দক্ষিণ আফ্রিকান এই ক্রিকেটার। ৪ বলে ১০ রানে অপরাজিত থাকেন অধিনায়ক মিরাজও।

নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করে উত্তরাঞ্চলের দলটি।

চিটাগংয়ের হয়ে ৩০ রান দিয়ে ২ উইকেট তুলে নেন খালেদ আহমেদ। একটি করে উইকেট তুলে নেন সানজামুল ইসলাম, আবু জায়েদ রাহী ও রবি ফাইলিংক।

চিটাগং ভাইকিংস একাদশ

মোহাম্মদ শাহজাদ, ক্যামেরন ডেলপোর্ট, ইয়াসির আলী রাব্বি, মুশফিকুর রহিম (অধিনায়ক), দাসুন শানাকা, নাঈম হাসান, সানজামুল ইসলাম, রবি ফ্রাইলিঙ্ক, আবু জায়েদ রাহি, খালেদ আহমেদ।

রাজশাহী কিংস একাদশ

মেহেদী হাসান মিরাজ (অধিনায়ক), মার্শাল আইয়ুব, সৌম্য সরকার, শাহরিয়ার নাফিস, ক্রিস্টিয়ান জংকার, জাকির হাসান, লরি ইভানস, রায়ান টেন ডেসকাটে, কায়েস আহমেদ, রায়ান টেন ডেসকাটে, আরাফাত সানি, মুস্তাফিজুর রহমান।

এস/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বিপিএল ২০১৮-২০১৯ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh