• ঢাকা বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫

আসরের প্রথম সেঞ্চুরিতে বড় রান রাজশাহীর

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২১ জানুয়ারি ২০১৯, ১৫:০৮ | আপডেট : ২১ জানুয়ারি ২০১৯, ১৫:১২
ঢাকায় ফিরেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। সিলেটে দ্বিতীয় পর্ব শেষে তৃতীয় পর্ব দিয়ে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বসেছে আবারও ক্রিকেটের মেলা।

আজ সোমবার বিপিএলের ২৩তম ম্যাচে মুখোমুখি হয়েছে রাজশাহী কিংস ও কুমিল্লা ভিক্টোরিয়ানস। চলতি আসরে ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্সের মতো শক্তিশালী দলের বিপক্ষে জয় পেয়েছে রাজশাহী।

আরেক শক্তিশালী প্রতিপক্ষ কুমিল্লার বিপক্ষে টস হেরে এদিন প্রথমে ব্যাট করতে নামে মেহেদী হাসান মিরাজের দল। শুরুটা একেবেরেই নড়বরে ছিল কিংসদের। দ্রুত ফিরে যান দীর্ঘদিন ফর্মে ফেরার লড়াই করা শাহ্‌রিয়ার নাফিস। ৫ রান করে মাঠ ছাড়েন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। ক্রিজে থাকতে পারেননি দলনেতা মিরাজও। শূন্য করে বিদায় নেয় এই ডান-হাতি ব্যাটসম্যান। আগের ম্যাচে চমক জাগানিয়া ব্যাটিং করা মার্শাল আউইয়ুব ফেরেন ২ রান করে।

তবে ওপেনিং নামা লরি ইভানস ছিলেন অটুট। তাকে সঙ্গ দিতে আসেন রায়ান টেন ডেসকাটে। শুরুটা খুব ধীর গতিতে করেন ইভানস। আস্তে আস্তে নিজের খোলস থেকে বের হন এই ইংলিশ ক্রিকেটার। থিসেরা পেরেরা, শহিদ আফ্রিদিদের একের পর এক বলকে বাউন্ডারি পার করে এই বিপিএলের প্রথম সেঞ্চুরি আদায় করে নেন ডান-হাতি এই ব্যাটসম্যান।

শুধু চলতি বিপিএলের প্রথম সেঞ্চুরিই নয় ইভানসের ক্যারিয়ারেরও প্রথম শতক এটি। ৬২ বল খেলে ১০৪ রানের দুর্দান্ত এই ইনিংস খেলার পথে ৯টি চার ও ৬টি ছয় হাঁকান তিনি। ইভানসের শতকে ঢাকা পড়ে যায় ডেসকাটের ৪১ বলে ৫৯ রানের ইনিংস। এই দুই ব্যাটসম্যানের অনবদ্য ১৪৮ রানের জুটিতে ৩ উইকেটে ১৭৬ রানের বড় স্কোর পায় উত্তারাঞ্চলের দলটি।

রাজশাহী কিংস একাদশ

মেহেদী হাসান মিরাজ (অধিনায়ক), মার্শাল আইয়ুব, শাহরিয়ার নাফিস, ক্রিস্টিয়ান জংকার, জাকির হাসান, লরি ইভানস, রায়ান টেন ডেসকাটে, কায়েস আহমেদ, ইসুরু উদানা, রায়ান টেন ডেসকাটে, আরাফাত সানি, মুস্তাফিজুর রহমান।

কুমিল্লা ভিক্টোরিয়ানস

তামিম ইকবাল, লিয়াম ডসন, এনামুল হক বিজয়, ইমরুল কায়েস (অধিনায়ক), থিসারা পেরারা, শহিদ আফ্রিদি, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, ওয়াহাব রিয়াজ, আবু হায়দার রনি ও মোহাম্মদ শহিদ।

এস/ওয়াই