• ঢাকা বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫

ডায়নামাইটসে নতুন মুখ হেইনো কুন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২০ জানুয়ারি ২০১৯, ২১:০৮ | আপডেট : ২০ জানুয়ারি ২০১৯, ২১:১৯
চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের দুই পর্বের খেলা শেষ। ঢাকার পর সিলেট পর্ব শেষ করে বিপিএল ফিরেছে আবারও ঢাকায় তৃতীয় পর্বের জন্য।

আগামীকাল ২১ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত ঢাকায় খেলে চতুর্থ পর্বের জন্য দলগুলো পাড়ি জমাবে বন্দর নগরী চট্টগ্রামের উদ্দেশে।

গত দুই পর্বে অনেক নতুন মুখ এসেছে দলগুলোতে। বিদায়ও নিয়েছেন অনেকে, তবে ঢাকা ডায়নামাইটস প্রথম দুই পর্বে নতুন কোনও খেলোয়াড় বিদায় বা সংযুক্ত না হলেও তৃতীয় পর্বে এসেছে নতুন মুখ। দল ছেড়েছেন ইংলিশ ব্যাটসম্যান ইয়ান বেল।

দক্ষিণ আফ্রিকান উইকেট কিপার-ব্যাটসম্যান হেইনো কুনকে দলে নিয়েছে ডায়নামাইটসরা। ৩৪ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসম্যান দেশের হয়ে খেলেছেন মাত্র ৭টি টি-টোয়েন্টি ম্যাচ। এই সাত ম্যাচে তার রান ৪৯। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে তাঁর অভিষেক ২০০৯ সালে ইংল্যান্ডের বিপক্ষে। প্রোটিয়াদের হয়ে সবশেষ ম্যাচ খেলেছেন ২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে।

আন্তর্জাতিক ক্রিকেটে তার ক্যারিয়ার এতটা সমৃদ্ধ না হলেও ঘরোয়া টি-টোয়েন্টিতে খেলেছেন ১০৩ ম্যাচ। এখানে ৮৫ ইনিংসে ব্যাট করে সংগ্রহ ১৮৯৪ রান।

আজ রোববার ডায়নামাইটস দলের সঙ্গে অনুশীলনও করেন এই প্রোটিয়া ক্রিকেটার।

সদ্য যোগ দেয়া হেইনো কুন ছাড়াও ঢাকা ডায়নামাইটসে বিদেশি খেলোয়াড় রয়েছেন সুনীল নারীন, রোভম্যান পাওয়েল, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, হযরতউল্লাহ জাজাই ও অ্যান্ড্রু বির্চ।

আগামীকাল মঙ্গলবার দিনের দ্বিতীয় ম্যাচে চিটাগং ভাইকিংসের মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইটস।

এমআর/এস