logo
  • ঢাকা মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬

ওদের থেকেই আমাদের শেখা উচিত: মুমিনুল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১০ ফেব্রুয়ারি ২০২০, ১৯:০৯ | আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১১
ওদের থেকেই আমাদের শেখা উচিত: মুমিনুল
একদিকে বিশ্বকাপ জয়ের আনন্দে মাতোয়ারা গোটা দেশ। আরেক দিকে পাকিস্তানের বিপক্ষে চার দিনে টেস্ট হারের ক্ষোভে ফুঁসছে দেশের ক্রিকেট সমর্থকেরা।

মুমিনুল হকের নেতৃত্বে আলোর মুখ দেখছে না টেস্ট দল। ভারতে দুই টেস্টে আড়াই দিনে হারের পর পাকিস্তানের কাছে চারদিনে ইনিংস ব্যবধানে হারের লজ্জা নিয়ে দেশে ফিরবে টাইগাররা।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শক্তিশালী ভারতের বিপক্ষে দুর্দান্ত বোলিংয়ের পর ব্যাটিংও দুর্দান্ত হয় বাংলাদেশের।

তবে মিডল অর্ডারে টপাটপ উইকেট পড়ে যাওয়ায় দুশ্চিন্তায় পড়তে হয় ম্যাচ জয় নিয়ে। সেখান থেকেই ৪৩ রানের অসাধারণ এক ইনিংস খেলে ম্যাচ বের করে আনেন দলনেতা আকবর আলী।

যুবাদের ম্যাচটা হোটেলে বসে দেখেছেন মুমিনুল হক, তামিম ইকবালরা। দেখেছেন, একটা ম্যাচ চাপের মুখে কীভাবে জেতা যায়।

আকবর আলীদের সফলতার গল্প দেখেছেন মুমিনুলরা। এখান থেকেও শিখতে চায় জাতীয় দল। রাওয়ালপিন্ডি টেস্ট শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে মুমিনুল হকের মুখে আটকায়নি ‘যুব দল থেকেই আমাদের শেখা উচিত’ বলতে।

‘তারা যেভাবে লড়াই করেছে, যে ধৈর্য দেখিয়েছে সেটা আমাদের শেখা উচিত। তাদের থেকে আরেকটি বিষয়ও নিতে পারি। তারা যেভাবে নিজেদের ওপর বিশ্বাস রেখেছে এবং একে অপরের সাথে যে যোগাযোগ করেছে সেটাও আমরা গ্রহণ করতে পারি।’

এমন কথার যুক্তিও দেন টাইগার অধিনায়ক। যে কারও কাছ থেকেই শেখা যায়। সেটা ছোট হোক আর বড় হোক।

‘আপনি জুনিয়র কিংবা সিনিয়র যে কারো কাছ থেকেই কিন্তু শিখতে পারেন। আপনার শিখতে পারাটাই হচ্ছে মূল বিষয়। তারা আমাদের বুঝিয়ে দিয়েছে কিভাবে বড় সাফল্য পেতে হয়। তারা অসাধারণ পারফরম্যান্স করেছে। তাদেরকে দলের পক্ষ থেকে অভিনন্দন জানাই।’

দক্ষিণ আফ্রিকা থেকে বিশ্বকাপ হাতে কলার উঁচিয়ে ফিরবে আকবর আলীর দল। রাওয়ালপিন্ডি থেকে খালি হাতে ফিরবেন মুমিনুল হকের টেস্ট দল।

এমআর/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ-পাকিস্তান সিরিজ এর সর্বশেষ
  • বাংলাদেশ-পাকিস্তান সিরিজ এর পাঠক প্রিয়