logo
  • ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১১
আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৫৫

নাসিমের হ্যাটট্রিকে ইনিংস হারের অপেক্ষায় বাংলাদেশ

নাসিমের হ্যাট-ট্রিকে ইনিংস হারের অপেক্ষায় বাংলাদেশ

দক্ষিণ আফ্রিকায় টাইগার যুবারা লড়ছে বিশ্ব জয়ের জন্য। আর রাওয়ালপিন্ডিতে ইনিংস ব্যবধানে হারের লজ্জা থেকে বাঁচার জন্য লড়ছে টাইগাররা। তৃতীয় দিনে এক নাসিম শাহ'র কাছে বিধ্বস্ত টাইগার শিবির।

টসে হেরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ২৩৩ রানে অল আউট হয় বাংলাদেশ। জবাবে পাকিস্তান দাঁড় করায় ৪৪৫ রানের বিশাল সংগ্রহ। পাকিস্তানের পক্ষে শতক হাঁকান শান মাসউদ এবং বাবর আজম।

দ্বিতীয় ইনিংসে ভাল শুরু করে বাংলাদেশ। তবে দলীয় ৩৯ রানে ব্যক্তিগত ১৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন সাইফ হাসান। ১ উইকেট হারিয়ে ৫১ রান নিয়ে চা বিরতিতে যায় বাংলাদেশ।

প্রথম ইনিংসে ব্যর্থতার পর এই ইনিংসে আশা দেখাচ্ছিল তামিম ইকবালের ব্যাট। তবে করতে পারেননি ৩৪ এর বেশী।

তামিম ফিরে যাওয়ার পর বাংলাদেশ দলের চাপ সামাল দেন অধিনায়ক মমিনুল হক এবং নাজমুল হাসান শান্ত। তাদের ৭১ রানের জুটি ভাঙ্গে শান্ত ৩৮ রান করে নাসিম শাহর শিকারে পরিণত হলে।

মূলত সেখানে নাসিম দিক হারা করে দেন বাংলাদেশকে। পরের দুই বলে আউট করেন তাইজুল ইসলাম এবং মাহমুদুল্লাহ রিয়াদকে। পূরণ করেন হ্যাটট্রিক।

বাংলাদেশ দিন শেষ করে ৬ উইকেটে ১২৬ রান নিয়ে। ৩৭ রান করে উইকেট আছেন মমিনুল। তার সঙ্গী রানের খাতা খুলতে না পারা লিটন দাস। তৃতীয় দিন শেষে বাংলাদেশ পিছিয়ে ৮৬ রানে। হাতে আছে ৪ উইকেট। জয়, পরাজয় ছাপিয়ে ইনিংস ব্যবধানে না হারাটাই যেন এখন টাইগারদের প্রধান লক্ষ্য।

এমআর/

RTV Drama
RTVPLUS
  • বাংলাদেশ-পাকিস্তান সিরিজ এর পাঠক প্রিয়