smc
logo
  • ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭

অস্বস্তিতে শেষ হলো বাংলাদেশের প্রথম ইনিংস

  স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

|  ০৭ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩৪ | আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৬
অস্বস্তিতে শেষ হলো বাংলাদেশের প্রথম ইনিংস
বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক এই ম্যাচ থেকেই দেশের বাইরে ভালো খেলা শুরুর প্রত্যাশা করেছিলেন। কিন্তু রাওয়ালপিন্ডিতে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের প্রথম দিনেই গোটা নব্বই ওভার ব্যাট করতে পারেনি টাইগাররা।

পাকিস্তানি পেসারদের গতিঝড়ে ৮২ ওভার পাঁচ বলেই অল-আউট হয়ে গেছে বাংলাদেশ। সকালে টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানায় স্বাগতিক অধিনায়ক আজহার আলী। ব্যাট করতে নেমে হতচ্ছাড়া ব্যাটিং দেখাল তামিম ইকবাল আর অভিষিক্ত সাইফ হাসান।

সাইফ প্রথম ওভারেই শিকার হন শাহিন আফ্রিদির। ক্যারিয়ারের শুরুটা হলো শূন্য দিয়ে। তামিমও থিতু হতে পারলেন না।দ্বিতীয় ওভারে মোহাম্মদ আব্বাসের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন ৩ রানে। দিনটা কেমন যাবে সফরকারীদের সেটা বোধহয় সকালই বলে দিয়েছিল।

তৃতীয় উইকেট জুটিতে মুমিনুল হক আর নাজমুল হাসান শান্তর ৫৯ রানের জুটি খানিক ধাক্কা সামাল দেয়। তাতেও যাওয়া হয়নি বেশিদূর। মুমিনুলও সেই আফ্রিদির শিকার। সাজঘরে ফেরেন ৩০ রান করে।

অধিনায়কের ফেরার পর মাহমুদউল্লাহকে নিয়ে একটা ভালো জুটি গড়ার আভাস দেন শান্ত। কিন্তু মধ্যাহ্ন বিরতি শেষে এসেই মাহমুদউল্লাহ বিদায় নেন ২৫ রান করে। মধ্যাহ্ন বিরতিতে যাবার আগে ৪৪ রান ছিল শান্তর। বিরতি শেষে এসে আর একটা রানও যোগ করতে পারেননি এই তরুণ ব্যাটসম্যান।

মোহাম্মদ মিঠুনকে নিয়ে লিটন দাস জুটি গড়েন ৫৪ রানের। লিটন খেলছিলেন সাবলীলভাবেই। কিন্তু ৩৩ রান করে এলবিডব্লুর ফাঁদে পড়েন হারিস সোহেলের বলে।

তাইজুল ইসলামকে নিয়ে মোহাম্মদ মিঠুন তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশতক। গোটা দিনে এটাই প্রাপ্তি বাংলাদেশের। তাইজুলের সঙ্গে জুটি লম্বা হয় ৫৩ রান পর্যন্ত।

তাইজুল খেলেন ৭২ বলে ২৪ রানের ইনিংস। মিঠুন বিদায় নেন ১৪০ বলে ৬৩ রান করে। এরপর আর দাঁড়াতেই পারেনি লোয়ার-অর্ডারের ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত ২৩৩ রানেই অল-আউট হয়ে পাকিস্তানকে সুযোগ করে দেয় ব্যাটিংয়ের। যদিও আলোক স্বল্পতার কারণে আর ব্যাট করতে পারেননি পাকিস্তান।

এমআর/পি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ-পাকিস্তান সিরিজ এর সর্বশেষ
  • বাংলাদেশ-পাকিস্তান সিরিজ এর পাঠক প্রিয়