logo
  • ঢাকা শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬

দেশের বাইরে ভালো খেলতে মরিয়া বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩৪
দেশের বাইরে ভালো খেলতে মরিয়া বাংলাদেশ
টেস্ট সিরিজের ট্রফি উন্মোচন
শেষ দশ টেস্ট ম্যাচে দেশে, বিদেশে মিলে বাংলাদেশের জয় মাত্র ৩টি। দেশের বাইরে শেষ ৮টি ম্যাচেই হেরেছে টাইগাররা। ঘরের মাঠে টাইগাররা যতটা হুঙ্কার দিতে পারে, বিদেশের মাটিতে ততটা না।

যদিও ঘরের মাঠে খেলা সবশেষ টেস্ট ম্যাচে আফগানিস্তানের কাছে হেরে যায় ২২৪ রানে। এরপর ভারতের মাটিতে একটি দিবারাত্রি টেস্ট ম্যাচসহ দুটিতে হারে আড়াই দিনে।

গত বছর নভেম্বরে ভারত সফরে টেস্ট খেলার পর এবার পাকিস্তান সফর করছে বাংলাদেশ দল। পূর্ণাঙ্গ এই সফরে রয়েছে দুটি টেস্ট। একটি রাওয়ালপিন্ডিতে, অন্যটি করাচীতে।

আগামীকাল ৭ ফেব্রুয়ারি থেকে রাওয়ালপিন্ডির পিন্ডি স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে সিরিজের প্রথম টেস্ট। তার আগে আজ বৃহস্পতিবার অনুশীলন সেরেছে তামিম-রিয়াদরা। উন্মোচন হয়েছে এই সিরিজের ট্রফি।

ট্রফি উন্মোচন শেষে বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক গণমাধ্যমকে জানান সিরিজ নিয়ে প্রত্যাশার কথা।

‘প্রত্যাশা বলতে, আমরা ভালো ক্রিকেট খেলতে চাই। আপনি জানেন, দেশের বাইরে টেস্ট আমরা এতটা ভালো খেলতে পারি না। আমাদের মনোযোগ থাকবে নিজেদের উন্নতির দিকে এবং আমরা ভালো খেলতে চাই।’

বাংলাদেশ দলে নেই সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তার না থাকায় দলে জায়গা হয়েছে তরুণ ব্যাটসম্যান সাইফ হাসান ও নাজমুল হাসান শান্তর। মুমিনুল মুশফিককে যেমন মিস করবেন, ঠিক ততোটা ভালো দিক দেখছেন তরুণ খেলোয়াড়দের জন্য।

‘দলের সেরা খেলোয়াড়ের না থাকাটা কঠিনই তবে, এটা অনেক বড় সুযোগ দলের তরুণ খেলোয়াড়দের জন্য।’

গত ভারত সফরে ছিলেন না তামিম ইকবাল। দেশ সেরা এই ওপেনার সবশেষ টেস্ট খেলেছিলেন গত বছরের মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে।

লম্বা সময় ধরে টেস্ট না খেললেও পাকিস্তান সফরের আগে জাতীয় লিগে (বিসিএল) খেলেছেন ৩৩৪ রানের দুর্দান্ত এক ইনিংস। মুমিনুলের প্রত্যাশা, তামিম ইকবাল দীর্ঘদিন পরে টেস্টে ফিরলেও মানিয়ে নিয়ে সমস্যা হবে না।

‘তামিম ভাই বিশ্বমানের খেলোয়াড়। আমার মনে হয় না খুব বেশি সমস্যা হবে উনার জন্য। সবশেষ বিসিএলে ভালো একটা ইনিংস খেলে এসেছে।’

এমআর/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ-পাকিস্তান সিরিজ এর সর্বশেষ
  • বাংলাদেশ-পাকিস্তান সিরিজ এর পাঠক প্রিয়