logo
  • ঢাকা শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জন আক্রান্ত, মৃত্যু নেই। যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ১১৬৯ জনের মৃত্যু । করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৫৩ হাজার ১৯৫ জন। ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩৫ জন, মোট আক্রান্ত ২০৬৯ জন, মৃত্যু ৫৩ জন। পাকিস্তানে মোট আক্রান্ত ২,৩৫৫ জন, মৃত্যু ৩২ জন

রেকর্ড গড়ে সিরিজ শেষ করল বাংলাদেশ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১১ মার্চ ২০২০, ২১:০৩ | আপডেট : ১২ মার্চ ২০২০, ০৮:৫৪
রেকর্ড গড়ে সিরিজ শেষ করল বাংলাদেশ
ছবি- বিসিবি
এর আগে কখনোই পূর্ণাঙ্গ সিরিজ না জেতা বাংলাদেশ জিম্বাবুয়ের বিপক্ষে এই স্বাদও নিলো শেষ পর্যন্ত। দীর্ঘ এক মাসের লম্বা সময়ে ছিল একটি টেস্ট, তিনটি ওয়ানডে আর দুটি টি-টোয়েন্টি ম্যাচ।

ঢাকায় একমাত্র টেস্টে ১০৬ রান ও ইনিংস ব্যবধানে জেতার পর তিন ওয়ানডেতেও ৩-০ ব্যবধানে জয় পায় টাইগাররা। গত নয় তারিখে শুরু হওয়া দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৪৮ রানে জয়ের পর আজ ৯ উইকেটে জিতে ষোল কলা পূর্ণ করল স্বাগতিকরা।

সন্ধ্যায় টস জিতে স্বাগতিক অধিনায়ক সিদ্ধান্ত নেন বোলিংয়ের। বাংলাদেশ দলে ছিল তিন পরিবর্তন। তামিমের পরিবর্তে নাঈম শেখ, আমিনুল ইসলামের জায়গায় অভিষেক হয়েছে হাসান মাহমুদের। এছাড়া শফিউল ইসলামের জায়গায় খেলেছেন আল আমীন।

সফরকারীরা ব্যাট করতে নেমে নির্দিষ্ট ওভারে ৭ উইকেটে ১১৯ রান সংগ্রহ করে। গোটা সফরে ব্যর্থ ব্রেন্ডন টেলর এই ম্যাচে খেলেছেন ৪৮ বলে ৫৯ রানের ইনিংস।

বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নেন মোস্তাফিজুর রহমান ও আল-আমীন। এছাড়া ১টি করে উইকেট নেন সাইফউদ্দিন, মেহেদী হাসান ও আফিফ হোসেন।

১২০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই টাইগার ওপেনার যোগ করেন ১০ ওভার চার বলে ৭৭ রান। এখানেই ম্যাচ থেকে ছিটকে যায় জিম্বাবুয়ে।

৩৪ বলে ৩৩ রান করা নাঈম শেখের বিদায়ের পর লিটন দাস তুলে নেনে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ অর্ধশতক। নাইমের পর সৌম্য সরকারকে নিয়ে ২৫ বল হাতে রেখে ৯ উইকেটের জয় তুলে নেয় বাংলাদেশ। লিটন দাস ৪৫ বলে ৬০ ও সৌম্য অপরাজিত রয়েছেন ২০ রানে।

এমআর/ এমকে 

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৬১ ২৬
বিশ্ব ১০৩৩৪৭৮ ২১৮৮৬৪ ৫৪৩৬৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর সর্বশেষ
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর পাঠক প্রিয়